Story

‘সোনাই আমার ভগবান’, সোনা ভগবান ছিল বাপ্পি লাহিড়ীর কাছে, গা ভর্তি সোনার গয়না পরার কারণ কী ছিল? নিজেই জানিয়েছিলেন এক সাক্ষাৎকারে

বুধবার সকালেই না ফেরার দেশে চলে গিয়েছেন বাপ্পি লাহিড়ী। মুম্বাইয়ের এক হাসপাতালে প্রয়াত হন তিনি। টলিউড থেকে বলিউড রাজ করেছেন বাপ্পি লাহিড়ী। ‘গোল্ডম্যান’ হিসেবে পরিচিত ছিলেন তিনি। তার গানে নেচে উঠত আট থেকে আশি সকলেই। তাঁর প্রয়াণে শোকোস্তব্ধ গোটা সঙ্গীত মহল। সোনা আর সানগ্লাস ছাড়া তাকে দেখা যেত না। গা ভর্তি সোনার গয়না পরার কারণ একবার এক সাক্ষাৎকারে নিজেই জানিয়েছিলেন গায়ক।

তবলা বাদক হিসেবে নিজের কেরিয়ার শুরু করেছিলেন বাপ্পি লাহিড়ী। তবে পরবর্তীকালে সঙ্গীত জগতে তিনি বিশাল নাম করে ফেলেন। তাঁর প্রয়াণের পর তাঁর গা ভর্তি সোনার গয়না পরার কারণ আবারো উঠে এলো সকলের সামনে। একবার এক সাক্ষাৎকারে গায়ক জানিয়েছিলেন, আমেরিকান রকস্টার এলভিস প্রেসলির বিরাট ভক্ত ছিলেন তিনি। সকলের মাঝে নিজের আলাদা এক পরিচিতি গড়ে তোলার জন্য তার কাছ থেকেই অনুপ্রেরণা পেয়েছিলেন বাপ্পি লাহিড়ী।

এই প্রসঙ্গে তিনি জানিয়েছিলেন, হলিউডে বিখ্যাত গায়ক এলভিস প্রেসলি গলায় সোনার হার পরতেন। আর তিনি ছিলেন প্রেসলির বড় ভক্ত। তিনি ভাবতাম তিনি যদি কখনও সাফল্য পান, তাহলে তিনি নিজের ইমেজ আলাদাভাবে তৈরি করবেন। তাঁর কথায় ভগবানের আশীর্বাদে সোনা দিয়ে তা করতে পেরেছিলেন তিনি। অনেকেই ভাবতেন তিনি দেখনদারির জন্য সোনার গয়না পরেন। কিন্তু তা সত্যি নয়। সোনার তাঁর জন্য খুব পয়া ছিল। সোনাকে নিজের ভগবান মানতেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Bappi Lahiri (@bappilahiri_official_)

শুরু শুরুতে একেবারে সোনার গয়না পরতেন তিনি। তবে পরবর্তীকালে ‘লুমিনেক্স ইউনো’ নামের একটি ধাতু ব্যবহার করতেন। এটি খুব মূল্যবান ধাতু হিসেবে ধরা হয় সোনা প্রস্তুতকারী ও বিনিয়োগকারীদের জন্য। গায়ক নিজেই জানিয়েছিলেন, এই ধাতু তৈরি হতো সোনা, রূপো ও প্ল্যাটিনাম দিয়ে। তিনি জানিয়েছিলেন, সুযোগ পেলে তিনি এই ধাতুর প্রচারও করতে রাজি থাকবেন। তার প্রয়াণের পর তাঁর সোনা পরার রহস্য সামনে এলো।

 

View this post on Instagram

 

A post shared by Bappi Lahiri (@bappilahiri_official_)

Back to top button