Story

‘বাপ্পি লাহিড়ী না থাকলে আজ মিঠুন চক্রবর্তীও থাকতেন না’! জানুন কিভাবে বাপ্পি লাহিড়ীর হাত ধরে কেরিয়ার গড়েছিলেন মিঠুন

সদ্য প্রয়াত হয়েছেন বলিউডের জনপ্রিয় গায়ক এবং মিউজিক ডিরেক্টর বাপ্পি লাহিড়ী। তার পরিচালিত এবং গাওয়া গানগুলি আজও মুখে মুখে ঘোরে নেটিজেনদের। তবে এবার উঠে এলো কিভাবে তার তৈরি একটি গান বলিউড অভিনেতা মিঠুন চক্রবর্তীর কেরিয়ার গড়তে সক্ষম হয়েছিল।

প্রসঙ্গত মিঠুন যখন বলিউডে সিনেমা করতে চেয়ে ছিলেন সে সময় একাধিকবার প্রত্যাখ্যাত হতে হয়েছিল তাকে তার গায়ের রং শ্যামলা থেকে শুরু করে তিনি নাচতে পারেন না এমন নানান অভিযোগে বিদ্ধ হতে হয়েছিল তাকে। কিন্তু এরপর ডিস্কো ড্যান্সার সিনেমায় অভিনয়ের সুযোগ পান তিনি।

বলাই বাহুল্য এই সিনেমার সংগীত পরিচালনার দায়িত্বে ছিলেন প্রয়াত সঙ্গীত পরিচালক বাপ্পী লাহিড়ী তবে শুধুমাত্র ডিস্কো ড্যান্সার নয় বরং ‘ইয়াদ আ রাহা হ্যায়’ গানটিও দারুন জনপ্রিয় হয়েছিল এই সিনেমার অ্যালবাম থেকে। পাশাপাশি সেই গানের হাত ধরেই বলিউডে সফল ক্যারিয়ার গড়ে তুলতে সক্ষম হয়েছিলেন মিঠুন চক্রবর্তী। আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

যদিও তাঁর অভিনয় এবং নাচের দক্ষতা অনেকটাই সাহায্য করেছিল তাকে সফল হয়ে উঠতে। তবে তার কেরিয়ারে বাপ্পি লাহিড়ীর অবদান অনস্বীকার্য মিঠুন চক্রবর্তী নিজেও একাধিক সাক্ষাৎকারে জানিয়েছেন বাপ্পি লাহিড়ীর তৈরি গান তাকে অনেক ক্ষেত্রে এগিয়ে যেতে অনেক সাহায্য করেছে।

Back to top button