Story

গণিতের মেধাবী ছাত্র! IAS অফিসার হওয়ার সুযোগ ছেড়ে আজ বলিউডে র‍্যাপ গাইছেন বাদশা! সামনে এল ‘ডিজেওয়ালে বাবু’ খ্যাত গায়কের মেধার পরিচয়

এই মুহূর্তে বলিউডের অন্যতম জনপ্রিয় কমার্শিয়াল গায়ক বললেই উঠে আসে বাদশার নাম। তবে এবার সামনে এলো কিভাবে তিনি আদিত্য প্রতীক সিংহ সিসৌদিয়া থেকে সকলের প্রিয় বাদশা হয়ে উঠলেন, সেই অজানা তথ্য। প্রসঙ্গত গায়কের অনুগামীরা অনেকেই জানেন বলিউডের অন্য এক সফল গায়ক হানি সিং এর সঙ্গে একই ব্যান্ডে গান গাইতেন বাদশা। কিন্তু পরবর্তীকালে বাকবিতণ্ডায় জড়িয়ে ব্যান্ড ছেড়ে দেন তিনি। তবে এবার সামনে এলো বাদশার অতীতের একঝলক তথ্য।

জানা গিয়েছে বেনারস হিন্দু ইউনিভার্সিটির অত্যন্ত মেধাবী ছাত্র ছিলেন তিনি। তাঁর বিষয় ছিল গণিত। কিন্তু এরপর কলেজের পড়া শেষ হওয়ার আগেই কলেজ ছেড়ে চলে যান আজকের বলিউডের জনপ্রিয় এই গায়ক। এরপর চণ্ডীগড়ে সিভিল ইঞ্জিনিয়ারিং পড়তে শুরু করেন তিনি। বাদশা স্বীকার করেছেন যে কলেজে পড়তে পড়তেই গানের দিকে ঝোঁক বাড়তে থাকে তার। যে কারণে ইঞ্জিনিয়ারিং পড়ার পাশাপাশি গান লিখতে শুরু করেন তিনি। এরপর ২০০৬ সালে যোগদান করেন ইও ইও হানি সিং এর গানের দলে।

তবে বাদশা মনে করেন গায়ক না হলে বোধহয় এতদিনে তিনি সফলভাবে আইএএস অফিসার হয়ে উঠতে পারতেন। কিন্তু ভাগ্যের জোরে সম্পূর্ণ অন্য রাস্তা বেছে নিয়েছেন তিনি। এবং বলাই বাহুল্য সেখানে বেশ সফল হতে পেরেছেন সকলের প্রিয় বাদশা।

Back to top button