Story

এই কারণেই আজও অরিজিৎ সিং-কে ক্ষমা করেননি সলমন, ক্যারিয়ারের শুরুতেই ভাইজানের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েছিলেন অরিজিৎ সিং, অরিজিৎ সিং-এর গাওয়া একাধিক গান সালমান খান নিজে বাতিল করে দিয়েছিলেন

বর্তমান সময়ে বলিউড হোক বা টলিউড গানের রাজা বলতে প্রথমেই যার নাম মাথায় আসে তিনি হলেন সকলের প্রিয় অরিজিৎ সিং। আট থেকে আশি সকলের কাছেই তার কন্ঠ জাদুর মত কাজ করে। ২০০৫ সালে ‘ফেম গুরুকুল’-এর মাধ্যমে প্রথম আত্মপ্রকাশ ঘটে অরিজিৎ সিং এর। এরপর সঞ্জয় লীলা বনসালির ছবির হাত ধরে প্রথম বলিউডে ডেবিউ করেছিল অরিজিৎ। এরপর আর ফিরে তাকাতে হয়নি বলিউডে একের পর এক জনপ্রিয় গান দর্শকদের উপহার দিয়ে গিয়েছে সুরের রাজা। এরপর নানানভাবে তাকে নিয়ে নানা ধরনের সমালোচনা হয়েছে কিন্তু ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘আশিকি টু’ ছবির ‘কিউ কি তুম হি হো’ গানটি গিয়ে অরিজিৎ সিং সকলকে তাক লাগিয়ে দিয়েছিলেন। সব রেকর্ড ভেঙে তিনি ২০১৪ সালে সব অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সেরা গায়কের পুরস্কার ছিনিয়ে নিয়েছিলেন।

কিন্তু একবার বলিউডের ভাইজান সালমান খানের সঙ্গে এক বিতর্কে জড়িয়ে পড়েছিলেন অরিজিৎ সিং। সেই নিয়ে নানান ধরনের জলঘোলা হয়েছিল একসময় কি এমন কারণ ঘটেছিল যার জন্য বিবাদে জড়িয়ে পড়েছিলেন ভাইজানের সঙ্গে তিনি আসুন জেনে নেওয়া যাক।

২০১৪ সালে একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্বে ছিলেন সালমান খান এবং রিতেশ দেশমুখ। আর সেরা গায়কের পুরস্কার পান অরিজিৎ সিং। মঞ্চে অরিজিৎ সিং এর নাম ঘোষণা করার পর মঞ্চে আসছে কিছুটা দেরি করেছিলেন অরিজিৎ সিং আসলে দর্শকের সামনে বসা আসনেই ঘুমিয়ে পড়েছিলেন তিনি। যথারীতি আবার ঘুম থেকে উঠে মঞ্চে এসে তিনি পুরস্কার নেন আর সালমান খানও ছেড়ে দেওয়ার পাত্র নয় জিজ্ঞাসা করে বসে ঘুমিয়ে পড়েছিলে তখন অরিজিৎ সিং উত্তর দেন কি করব আপনারা ঘুম পাড়িয়ে দিলেন আর তখনই ভাইজান কড়া স্বরে বলে ওঠে এমন গান গাইলে তো ঘুমিয়ে পড়বে আর এই নিয়েই শুরু হয় বিবাদ। সালমান খানের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়ার পর যে কতটা খারাপ হতে পারে তা এর আগেও বহুবার প্রমাণ পেয়েছে। আর অরিজিৎ সিং নিজের ক্যারিয়ারের প্রথমেই সালমান খানের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েছিলেন। এই ঘটনার প্রায় দু’বছর পর ২০১৬ সালের অরিজিৎ সিং সালমান খানকে একটি খোলা চিঠি পাঠিয়েছে তার কাছে ক্ষমা চায়।

অরিজিৎ সিং লেখেন ‘আপনি যদি ভাবেন আমি আপনাকে সেদিন অপমান করার জন্য অ্যাওয়ার্ড ফাংশনে ওইরকম কথা বলেছি সেটা পুরোপুরি ভুল। আপনাকে অপমান করার জন্য কিছু করিনি। তবুও আপনি যদি অপমানিত বোধ করেন, তাহলে আমাকে ক্ষমা করে দিন।’এমনকি এরপরে সালমান খানের সুলতান ছবির জন্য গান গেয়েছিলেন অরিজিৎ সিং কিন্তু সালমান খান সেই গান বাদ দিয়ে দেয় বারবার অনুরোধ করেছিল তার গান যাতে না দেন তিনি কিন্তু সালমান খান কোন কথা রাখেনি যদিও পরে প্রশ্নের মুখোমুখি হয়ে সালমান খানের পুরো বিষয়টি এড়িয়ে গিয়েছিলেন। কিন্তু সূত্রের খবর অনুযায়ী ঐদিন সালমান খানের জন্যই অরিজিৎ সিং এর গান বাদ দেওয়া হয়েছিল তার ছবি থেকে।

পারিবারিক দীর্ঘ কয়েক বছর ধরেই ঠান্ডা লড়াই চলছে সালমান এবং অরিজিৎ এর মধ্যে। এই দ্বন্দ্বের শেষ কোথায়’ কেউ জানে না কিন্তু বর্তমানে সফলভাবেই বলিউড এবং টলিউড দু’জায়গাতেই রাজত্ব চালাচ্ছেন অরিজিৎ সিং। নিজের গানের জগতে তিনি মানুষের মনে এতটাই সুন্দর পাকাপোক্ত জায়গা করে নিয়েছে যে সেই জায়গা টলাতে পারবে এমন কারো সাধ্যি নেই।

Back to top button