Story

বলিউডের অন্যতম সুন্দরী অভিনেত্রী হলেও ক্লাস সিক্স এর বেশি পড়াশুনা করেননি অভিনেত্রী করিশ্মা কাপুর, কোটিপতি বাড়ির মেয়ে, ইচ্ছা থাকলেও হয়নি পড়াশোনা! এতবছর পর কারণ জানালেন করিশ্মা কাপুর

বলিউডের ৯০ দশকের জনপ্রিয় অভিনেত্রীদের তালিকায় নাম রয়েছে করিশ্মা কাপুরের। সেইসময় জনপ্রিয় বহু হিন্দি ছবিতে অভিনয় করেছিলেন অভিনেত্রী। তার ঝুলিতে একাধিক হিট ছবি রয়েছে। শাহরুখ খান থেকে শুরু করে আমির খান সকলের সঙ্গেই জুটি বেঁধে দারুন জনপ্রিয় ছবিতে অভিনয় করেছিলেন অভিনেত্রী। মাত্র ১৭ বছর বয়সে ‘প্রেম কয়েদী’ ছবির হাত ধরে ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন তিনি। এরপর রাজা হিন্দুস্তান ছবি তার জীবন পাল্টে দেয়। ক্যারিয়ারে আর পিছনে ফিরে তাকাতে হয়নি করিশ্মা কে।

রণধীর কাপুর এবং ববিতার কন্যা যেমন রূপে সুন্দর ছিলেন তেমনই দারুন গুনীও ছিলেন। কিন্তু জানেনকি জনপ্রিয় এই অভিনেত্রী মাত্র ক্লাস সিক্স অবধি পড়াশুনা করেছেন। হ্যাঁ টেলিভিশনের পর্দায় ঝরঝর করে ইংরেজিতে কথা বলা সেই অভিনেত্রী মাত্র ষষ্ঠ শ্রেণী অবধি পড়াশুনা করেছেন। অনেকেই হয়তো জানেন না ছোটবেলায় করিশ্মা কাপুর একেবারেই বিলাসিতার মধ্যে দিয়ে মানুষ হয়নি। অনেক চড়াই উৎরাই পেরিয়ে তাকে আজ এখানে আসতে হয়েছে।

করিশ্মা যখন স্কুলে পড়তেন, তখন তাঁর বাবা রণধীর কাপুর এবং মা ববিতার মধ্যে প্রচণ্ড ঝামেলা হতো। সেইসময় ব্যক্তিগত জীবনে অনেক বড় সমস্যার সম্মুখীন হয়েছিলেন তাঁরা। আর মা বাবার মধ্যে ঝামেলার আঁচ এসে পড়েছিল ছোট্ট করিশ্মার জীবনেও। মেয়ে যত বড় হচ্ছিলেন, তত অভিনেত্রীর মা-বাবার মধ্যে অশান্তিও বেড়েই চলছিল। সেই কারণে বাধ্য হয়ে ইচ্ছা না থাকলেও করিশ্মাকে নিজের পড়াশোনা বন্ধ করে দিতে হয়েছিল। সেই কারণেই ক্লাস সিক্সের বেশি পড়তে পারেননি তিনি।

এরপর তিনি সম্পূর্ণভাবে অভিনয় মনোনিবেশ করেন। চুটিয়ে বেশ কিছু বছর অভিনয় করেছেন অভিনেত্রী। এরপর বড়পর্দা থেকে সরে এলেও OTT প্ল্যাটফর্মের হাত ধরে দুর্দান্ত কামব্যাক করেছেন করিশ্মা।

Back to top button