Story

পাকিস্তানে গোপনে নাচ-গানের অনুষ্ঠানে নাচার জন্য ১০ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন ঐশ্বর্য? জানুন বচ্চন বধূর কীর্তি

বলি ইন্ডাস্ট্রির সুন্দরী অভিনেত্রীদের মধ্যে একজন ঐশ্বর্য রাই বচ্চন। তার রূপে গুণে মুগ্ধ আট থেকে আশি সকলের। ১৯৯৪’তে বিশ্বসুন্দরীর মুকুট উঠেছিল তার মাথায়। তার পরেই তিনি পা রাখেন বলিউড ইন্ডাস্ট্রিতে। ইন্ডাস্ট্রিতে প্রবেশ করার পর তাকে আর পিছন ফিরে তাকাতে হয়নি, একের পর এক হিট জনপ্রিয় ছবি উপহার দিয়ে গিয়েছেন নিজের দর্শকদের। তবে জনপ্রিয় অভিনেত্রী হওয়ার পাশাপাশি একাধিক বিতর্কেও জড়িয়েছেন তিনি। শোনা যায় এক পাক রাজনীতিবিদ এক অনুষ্ঠানের জন্য অভিনেত্রীকে ১০ কোটি টাকা দিতে রাজি ছিলেন।

জানা গেছে, পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি আসিফ আলি জারদারি একসময় মুগ্ধ হয়েছিলেন ঐশ্বর্য রাই বচ্চনের রুপে ও গুণে। পাকিস্তানের রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠিত একটি অনুষ্ঠানের জন্য অভিনেত্রীকে ১০ কোটি টাকা দিতে রাজি ছিলেন। পাক রাজনৈতিক বিশেষজ্ঞ শাহিদ মাসুদের কথা থেকে এমনটাই জানা গিয়েছে। তিনি দাবি করেছেন পাকিস্তানের উল্লেখযোগ্য ব্যক্তিত্বরা অভিনেত্রীকে আমন্ত্রণ জানিয়েছিলেন সেই অনুষ্ঠানের জন্য। তবে শেষ পর্যন্ত অভিনেত্রী সেখানে গিয়েছিলেন কিনা তার চাক্ষুষ কোন প্রমাণ নেই। তবে এই নিয়ে বিতর্ক কম হয়নি। এই ঘটনায় রীতিমতো ভেঙে পরেছিলেন অভিনেত্রী।

এমনকি এই প্রসঙ্গে ইডির তরফ থেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল অভিনেত্রীকে। উল্লেখ্য, ২০২১’এ পানামা পেপার্স লিক মামলায় নাম জড়িয়েছিল বচ্চন বধূর। অভিনেত্রীকে টানা ছয় ঘণ্টা জেরা করা হয়েছিল ইডির তরফ থেকে। জামনগরের দফতরে হয়েছিল সেই জিজ্ঞাসাবাদ পর্ব। ইডির তরফ থেকে বেশ কয়েকটি প্রশ্ন করা হয়েছিল তাকে, যা সম্প্রতি উঠে এসেছে সকলের সামনে।

ইডির তরফ থেকে জিজ্ঞাসা করা হয়েছিল ২০০৫’এ শুরু হওয়া ব্রিটিশ ভার্জিন আইল‍্যান্ডস অ্যামিক পার্টনার্স নামক সংস্থার সাথে তার কোন সম্পর্ক ছিল কিনা? কারণ এই সংস্থার ডিরেক্টর পদে অভিনেত্রী ছাড়াও তার প্রয়াত বাবা, মা ও ভাইয়ের নাম ছিল। এই প্রসঙ্গে অভিনেত্রীর মতামত জানতে চাওয়া হয়েছিল। এমনকি হঠাৎ করে ডিরেক্টর পদ থেকে অভিনেত্রী শেয়ার হোল্ডারের পদে কেন নিয়েছিলেন? সেই প্রসঙ্গেও তাকে প্রশ্ন করা হয়েছিল। ২০০৫’এর এই সংস্থাটি বন্ধ হয়ে যায় ২০০৮’এই। এই সংস্থা হঠাৎ বন্ধ হয়ে যাওয়ার কারণ এবং আর্থিক লেনদেনের জন্য রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অনুমতি নেয়া হয়েছিল কিনা! সেই প্রসঙ্গে একাধিক প্রশ্ন করা হয়েছিল অভিনেত্রীকে। তবে অভিনেত্রী ঠিক কি উত্তর দিয়েছিলেন এই সমস্ত প্রশ্নের তা অবশ্য জানা সম্ভব হয়নি।

Back to top button