Story

‘প্রসেনজিৎ ক্যামেরার সামনে আমায় প্রণাম করলেও, ক্যামেরা থামতেই আমায় থাপ্পড় মেরেছে’! বিস্ফোরক তথ্য সামনে আনলেন অভিনেত্রী অনামিকা সাহা

নব্বই দশকের যেকোনো বাংলা সিনেমায় খলনায়িকার চরিত্রে অভিনয় করতে হলেই উঠে আসতো টলিউড অভিনেত্রী অনামিকা সাহার নাম। সে সময়ে প্রথম সারির প্রায় সমস্ত পরিচালক এবং অভিনেতাদের সঙ্গে সফলভাবে কাজ করে ফেলতে সক্ষম হয়েছিলেন অভিনেত্রী। তবে এবার এক সাম্প্রতিকতম সাক্ষাৎকারে বেশ কিছু অজানা তথ্য সামনে আনতে দেখা গেল অভিনেত্রী অনামিকা সাহাকে।

তিনি জানিয়েছেন তাপস পাল থেকে শুরু করে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মায়ের চরিত্রে অভিনয় করলেও বয়সের দিক থেকে তাদের বিশেষ ফারাক নেই। প্রয়াত অভিনেতা তাপস পালের থেকে তিনি মাত্র একবছর বড় ছিলেন বলে দাবি করেছেন অভিনেত্রী। যে কারণে সকলের সঙ্গে বন্ধুর মতোই সম্পর্ক ছিল তার। অভিনেত্রী জানিয়েছেন ক্যামেরার সামনে মায়ের চরিত্রে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তাকে প্রণাম করলেও ক্যামেরা থামতেই মজার ছলে থাপ্পড় মেরে বসতেন তিনি।

কারণ এতটাই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় ছিল তাদের মধ্যে। তবে তা সত্ত্বেও নায়িকার চরিত্রে নয় বরং মাসিমার চরিত্রে তাকে অভিনয় করতে হতো। কারণ হিসেবে তিনি জানিয়েছেন বিয়ের পর শ্বশুরবাড়ি থেকে তাকে অভিনয় করার অনুমতি দেওয়া হচ্ছিল না। যে কারণে সে সময়ে প্রচুর পরিমান নাটকে গলা দিয়েছিলেন তিনি। তবে অভিনয়ের খিদে থেকে যাওয়ার জন্য শ্বশুরবাড়ি থেকে অনুমতি নিয়ে খলনায়িকার চরিত্র দিয়ে পর্দায় ফিরে এসেছিলেন তিনি।

Back to top button