Story

আজ কোটি কোটি টাকার মালিক হলেও কম বয়সে কাজ না পেয়ে চা বিক্রি থেকে শুরু করে ট্যাক্সি ড্রাইভারি সব কাজই করেছেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং তার বোন পল্লবী চট্টোপাধ্যায়

টলিউড ইন্ডাস্ট্রিতে প্রথম সারির অভিনেতাদের মধ্যে অন্যতম একজন হলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। কয়েক দশক ধরে তিনি টলিউডে নিজের রাজত্ব চালিয়ে যাচ্ছেন। একের পর এক হিট সিনেমার মাধ্যমে তিনি দর্শকদের মনে বিশেষ জায়গা করে নিয়েছেন। এখনো তার অভিনয় দর্শকের মনে দাগ কেটে যায়। অভিনেতার পাশাপাশি অভিনেতার বোন পল্লবী চ্যাটার্জী ও ইন্ডাস্ট্রি তে পরিচিত। খুব একটা নাম ডাক না থাকলেও প্রসেনজিৎ এর বোন হিসেবে তার পরিচয় আছে। আজ পল্লবী চ্যাটার্জী সমন্ধে কিছু কথা ভাগ করে নেব আপনাদের সঙ্গে।

আজ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় যে এত বড় একজন অভিনেতা। চারিদিকে তার এত নাম, যশ, খ্যাতি। বাড়ি গাড়ি সবই রয়েছে তার। কিন্তু ক্যারিয়ারের শুরুতে এতটা সচ্ছল জীবন ছিল না তাদের তখন সামান্য কটা টাকা রোজগারের জন্য তিনি এবং তার বোন অক্লান্ত পরিশ্রম করেছেন। সেই গল্প অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায় সঙ্গে ভাগ করে নিয়েছেন পল্লবী। কয়েক বছর আগে জি বাংলার জনপ্রিয় একটি রিয়েলিটি শো ছিল ‘অপুর সংসার’ সেখানে এসেই প্রথম জীবনের স্টাগল এর কথা জানান তিনি। আড্ডা, খেলার মাঝে অনেক গল্প করেন পল্লবী।

পল্লবী জানান মাত্র ১৩ বছর বয়সেই তার বিয়ে হয়ে গেছিলো। তারপর শশুর বাড়িতে থেকেই তিনি পড়াশোনা থেকে ক্ল্যাসিকাল গানের চর্চা করেন। এরপর মাত্র ১৬-১৭ বয়সেই মা হন তিনি। পল্লবী জানান একটা সময় এমনও গেছে যখন দাদা এবং তিনি মিলে চা বিক্রি করতেন। পল্লবী চা বানিয়ে দিতেন আর প্রসেনজিৎ সে চা দমদমে গিয়ে বিক্রি করে সেই টাকা মায়ের হতে তুলে দিতেন। এমনকি পল্লবী জানান প্রথম কলকাতা তে এসে কাজ না পাওয়ায় তিনি ট্যাক্সি অবধি চালিয়েছিলেন।

Back to top button