Science and Technology

মুকেশ আম্বানির Jio-র দাদাগিরি শেষ করতে BSNL-র সাথে হাত মেলাল টাটা গ্রুপ! এবারে দূর হবে BSNL টেলিকম কোম্পানির সমস্যা

গত কয়েক বছর ধরেই Vi, এয়ারটেল এবং Jio মত টেলিকম সংস্থাগুলি নিজেদের দাম বাড়িয়ে চলেছে। যার ফলে ভোগান্তি হচ্ছে সাধারণ মানুষের। দিনের পর দিন দাম বেড়ে যাওয়ায় সাধারণ মানুষ কিছুতেই পেরে উঠছে না। তাই অনেকেই এই মূল্যবৃদ্ধির বাজারে নাম লিখিয়েছে BSNL এর দলে। বহু মানুষ ইতিমধ্যে BSNL টেলিকম সংস্থার অন্তর্গত হয়েছে। রিচার্জের মূল্য এত হওয়ার কারণে এখনও বহু মানুষ BSNL এ যাওয়ার কথা স্থির করেছেন।

BSNL দেশের বাকি বেসরকারি টেলিকম সংস্থা গুলির তুলনায় অনেক কম দামি প্ল্যান উপহার দিচ্ছে সকলকে। কিন্তু অনেকেই অভিযোগ করেন BSNL এর নেটওয়ার্ক তাদের এলাকায় একেবারেই খারাপ। সকল মানুষের অভিযোগের কথা শুনে BSNL এবার স্থির করেছে এই সমস্যার সমাধান করার তাই এক লক্ষেরও বেশি মোবাইল টাওয়ার স্থাপন করতে চলেছে BSNL।

BSNL এর নেটওয়ার্ক সমস্যা এবং গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে BSNL খুব শীঘ্রই দেশে তার মোবাইল টাওয়ারের সংখ্যা বাড়াতে এবং নেটওয়ার্ক ফ্রিকোয়েন্সি বাড়াতে কাজ করবে। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে সারাদেশ জুড়ে এক লক্ষ নতুন টাওয়ার বসবে এবং সেই সমস্ত টাওয়ার গুলো যাতে 4G পরিষেবা ভালো মতো দিতে পারে তার দিকে লক্ষ্য রাখা হবে। কোম্পানি তরফ থেকে আরো জানা গিয়েছে যে এই ১ লক্ষ নতুন মোবাইল টাওয়ারের মধ্যে ৪০০০ টাওয়ার শুধুমাত্র বিহারেই স্থাপন করা হবে।

বিএসএনএল এই 4G পরিষেবা সারাদেশ জুড়ে গড়ে তোলার জন্য Tata Consultancy Service এর সাথে অংশীদারিত্ব করেছে৷ দেশে 1 লাখ নতুন মোবাইল টাওয়ার স্থাপন করার পাশাপাশি অন্যদিকে কোম্পানিটি গ্রাহকদের ‘নো সিগন্যাল’ সমস্যা থেকে বাঁচাতে 2G নেটওয়ার্ককে 4G নেটওয়ার্কে উন্নীত করবে। এর সাথে, সংস্থাটি বিভিন্ন সার্কেলে পাবলিক ডেটা বুথও খুলবে, যা BSNL ব্যবহারকারীদের সমস্যার কথা শুনবে এবং সমাধান করবে।

Back to top button