Science and Technology

দুঃখের খবর! Jio গ্রাহকদের পড়লো মাথায় হাত, হঠাৎ করেই Jio বন্ধ করল একটি স্বল্পমূল্যের রিচার্জ প্ল্যান

চলতি মাসে অন্যান্য টেলিকম সংস্থাগুলির পাশাপাশি রিলায়েন্স জিও’ও ২০% দাম বৃদ্ধি করেছে সমস্ত রিচার্জ প্ল্যানগুলির। এই মূল্যবৃদ্ধিতে কপালে চিন্তার ভাঁজ পড়েছে সাধারণের। মুকেশ আম্বানির রিলায়েন্স জিও নিজের গ্রাহকদের ধরে রাখার জন্য প্রতিদিন বাজারে নিয়ে আসছে নতুন নতুন প্ল্যান, যা প্রতিমুহূর্তে আকর্ষণ করে চলেছে তাদের গ্রাহকদের। উল্লেখ্য, চলতি বছরে মোট দু’বার দাম বেড়েছে রিলায়েন্স জিও’র। সম্প্রতি নতুন রিচার্জ প্ল্যান আনার বদলে একটি সস্তার রিচার্জ প্ল্যান বাজার থেকে তুলে নিল মুকেশ আম্বানির সংস্থা।

জিও’র এক টাকার যে রিচার্জ প্ল্যান ছিল সেটি বাজার থেকে তুলে নিল মুকেশ আম্বানির সংস্থা। এক সপ্তাহ আগেই চালু করেছিল সংস্থা। এই এক টাকার প্ল্যানে ১০০এমবি করে ডেটা এবং ৩০ দিন বৈধতা দিচ্ছিল সংস্থা। কিন্তু তারপর সেটি বদলে ১০ এমবি ডেটা ও ১ দিনের বৈধতা করে দেওয়া হয়। শুরু থেকেই এই প্ল্যান বিশেষ পছন্দ নয় গ্রাহকদের। সংস্থা এই প্ল্যান থেকে বিশেষ লাভবানও হয়নি। তাই শেষ পর্যন্ত বাজার থেকে মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স জিও তুলে নিল এই ১ টাকার প্ল্যান।

এই প্ল্যান সাশ্রয়ী হলেও বিশেষ কার্যকরী ছিলনা গ্রাহকদের জন্য। বর্তমান যুগে ইন্টারনেট ছাড়া মানুষ এক পাও চলতে পারেনা। সেই যুগে ১০০ এমবি ডেটা কিছুই নয় গ্রাহকদের কাছে। পরে এই রিচার্জ প্ল্যানে ডেটার পরিমাণ কমিয়ে দেওয়ায় আরোই কেউ ব্যবহার করছিলেন না এই প্ল্যান। তাই শেষ পর্যন্ত এক সপ্তাহের মধ্যে রিলায়েন্স জিও বাজার থেকে তুলে নিল এই স্বল্প মূল্যের ডেটা প্ল্যান।

Back to top button