বলিউড

‘পাজামা বিক্রি করেও কিনতে চাই ধোনিকে’, IPL-এ ধোনিকে নিজের দলে নিতে পাজামাও বিক্রি করতে রাজি ছিলেন বলিউডের শাহরুখ খান

মহেন্দ্র সিং ধোনি হলেন ক্রিকেট মাঠের ‘ক্যাপ্টেন কুল’। ঠান্ডা মাথায় খেলা ও কম উচ্ছ্বাসের জন্য ‘ক্যাপ্টেন কুল’ নামে পরিচিত ছিলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরেও ক্রিকেটপ্রেমীদের মধ্যে এবং ভারতীয়দের মধ্যে তার জনপ্রিয়তা কমেনি এতটুকুও। বর্তমানে তিনি আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন। তবে একসময় তাকে নিজের দলে কিনে নিতে নিজের পাজামা বেচতেও রাজি ছিলেন বলিউডের কিং খান।

ভারতীয় দলের অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনি এমন একজন অধিনায়ক যার নেতৃত্বে ভারতীয় দল মোট তিনটি আইসিসি ট্রফি জিতেছে। ধোনির নেতৃত্বে ২০০৭ সালে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ সালে আইসিসি ওডিআই বিশ্বকাপ এবং ২০১৩ সালে আইসিসি চ‍্যাম্পিয়নস ট্রফি জিতেছিল ভারত। উল্লেখ্য, চলতি বছরে মরুশহরে কেকেআরকে হারিয়ে ট্রফি জিতে নেয় সিএসকে। এই নিয়ে মোট চারবার মাহির নেতৃত্বেই আইপিএল ট্রফি জিতল সিএসকে।

২০০৮’এ আইপিএলের নিলামে মহেন্দ্র সিং ধোনিকে সিএসকে ১১ কোটি দিয়ে কিনে নেওয়া হয়েছিল। সেই সময়ে মহেন্দ্র সিং ধোনি ছিলেন সেই ক্রিকেটার যার পেছনে এত বড় অঙ্কের টাকা ব্যয় করা হয়েছিল। সেবছর তিনিই ছিলেন সবথেকে বেশি মূল্যের ক্রিকেটার। কিন্তু সেই শুরু সেই শেষ। ২০০৮’এর পর মহেন্দ্র সিং ধনিকে আর নিলামে দেখা যায়নি। উল্লেখ্য, ২০১৬ ও ১৭ এই দু’বছর সিএসকেকে বয়কট করা হয়েছিল আইপিএল থেকে। সেই দু’বছর পুনের হয়ে খেলেছিলেন ধোনি।

২০১৮’তে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার জন্য আবারও তোড়জোড় শুরু করেছিল মাহি। সেইসময় তাকে দলে নেওয়ার জন্য নিজের পাজামাও বিক্রি করতে রাজি ছিলেন শাহরুখ খান। তিনি চেয়েছিলেন একবার তিনি নিলামে আসুক, কিন্তু কিং খানের স্বপ্ন পূরণ হয়নি। ২০১৮’তেও চেন্নাই সুপার কিংসের হয়েই মাঠে নেমেছিলেন মহেন্দ্র সিং ধোনি। আর সেই বছরই তৃতীয় বারের জন্য আইপিএলে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ট্রফি জেতে সিএসকে।

Back to top button