Science and Technology

‘আমি কিন্তু ভয় পাচ্ছি’, সন্ধ্যা মুখোপাধ্যায়ের সামনে তারই গান গাইলেন অরিজিৎ, হাততালি দিয়েছিলেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়

মঙ্গলবার সন্ধ্যায় প্রয়াত হলেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। তার গাওয়া প্রতিটা গান এখনো মানুষের মনে রয়ে গিয়েছে। বেশ কয়েকদিন ধরেই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। করোনায় আক্রান্ত হয়েছিলেন গীতশ্রী। তবে জানা গিয়েছিল তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তবে শেষ রক্ষা হলো না। সঙ্গীত জগতের আরো এক নক্ষত্র পতন ঘটল মঙ্গলবার।

তাঁর প্রয়াণে শোকস্তব্ধ গোটা বাংলা। টলিউডের পাশাপাশি বলিউডেও পরিচিতি ছিল তার। মোট ১৭’টি হিন্দি ছবিতে গানও গেয়েছেন তিনি। বলিউডের একাধিক তারকারাও তাঁর প্রয়াণে শোকবার্তা পাঠিয়েছেন। সেই তালিকায় নাম রয়েছে অরিজিৎ সিংয়েরও। সম্প্রতি পুরনো একটি ভিডিও শেয়ার করে শ্রদ্ধা সহকারে শোক প্রকাশ করেছেন অরিজিৎ সিং।

সম্প্রতি অরিজিত সিং যে ভিডিওটি শেয়ার করে শোকবার্তা পাঠিয়েছেন সেটি আসলে ২০১৮’র সঙ্গীত মেলার ভিডিও। সেখানে গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের গাওয়া ‘ঘুম ঘুম চাঁদ ঝিকিমিকি তারা’ গানটি গিটার বাজিয়ে গাইতে শোনা গিয়েছে অরিজিৎ সিংকে। গানটি গাইতে গিয়ে বলে বসেছিলেন, তিনি ভয় পাচ্ছেন। যত বড় গায়কই হন না কেন স্বয়ং সন্ধ্যা মুখোপাধ্যায়ের সামনে দাঁড়িয়ে তারই গাওয়া গান ভয় ভয়ে গাইতে দেখা গিয়েছে তাকে। শেষপর্যন্ত তার গান ভালো লেগেছিল গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের। তাঁর দিকে তাকিয়ে হাততালিতে ভরিয়ে দিয়েছিলেন তাকে।

সম্প্রতি এই ভিডিওটি শেয়ার করে অরিজিৎ সিং লিখেছেন, সন্ধ্যা মুখোপাধ্যায় প্রয়াণে শোকস্তব্ধ গোটা বাংলার মানুষ। সঙ্গীত জগতের আরো এক নক্ষত্র পতন ঘটল। তাকে শ্রদ্ধা জানিয়েই এই ছোট্ট ভিডিওটি শেয়ার করেছিলেন তিনি। নিজের টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করেছেন অভিনেতা।

উল্লেখ্য সেই সঙ্গীত মেলায় উপস্থিত ছিলেন, রাঘব চট্টোপাধ্যায়, মনোময় ভট্টাচার্য, রূপঙ্কর বাগচী, ইন্দ্রনীল সেন, হৈমন্তী শুক্লা, শ্রাবণী সেন, লোপামুদ্রা মিত্র, দেবজ্যোতি মিশ্রর মত একাধিক গণ্যমান্য সঙ্গীত শিল্পীরা। পাশাপাশি উপস্থিত ছিলেন স্বয়ং সন্ধ্যা মুখোপাধ্যায়। তিনিই ছিলেন সেদিনের মধ্যমণি। এদিন সেই সঙ্গীত মেলায় উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

Back to top button