Science and Technology

ভারতীয় টেলিকম বাজারে Jio কে টেক্কা দিতে Airtel নিয়ে এলো তাদের কম দামের নতুন রিচার্জ প্ল্যান! মাথায় হাত পড়লো মুকেশ আম্বানির

ভারতের টেলিকম বাজারে তিনটি বেসরকারি কোম্পানি জিও, এয়ারটেল এবং ভি আই নিজেদের প্রতিদিনের প্ল্যান গুলি চেঞ্জ করেছে। তাদের প্যাকেজগুলোতে নিয়ে এসেছে বিরাট অংকের পরিবর্তন। নিজেদের সঙ্গে প্রতিযোগিতা করতে টেলিকম সংস্থাগুলো সবকটি প্যাকেজের দাম বাড়িয়ে ফেলেছে।

চলতি বছরের নভেম্বর মাসের শেষের দিকে এই তিনটি টেলিকম কোম্পানি নিজেদের প্যাকেজ গুলোর দাম বাড়িয়েছে। ট্যারিফ রেট বৃদ্ধি পায় ২০-২৫ শতাংশ। এই দাম বৃদ্ধির জন্য গ্রাহকরা প্রচন্ড পরিমানে ক্ষুব্দ হয়ে আছে, তাদের প্রতিদিনের প্যাকের দাম হুট করে বাড়িয়ে দেওয়ার ফলে বিশেষ অসুবিধা হচ্ছে। তবে এই সমস্ত কোম্পানি গুলোর মধ্যে একমাত্র জিও তার প্যাকেজ মূল্য খানিকটা কম রেখেছে। এবারের জিও কে টেক্কা দিতে এয়ারটেল টেলিকম কোম্পানি নিয়ে এল তাদের নতুন রিচার্জ প্যাকেজ। ৬৬৬ টাকায় এই প্যাকেজ পাওয়া যাবে।

জিও তাদের ৫৫৫ টাকা রিচার্জ প্ল্যান চেঞ্জ করে ৬৬৬ টাকায় নিয়ে এসেছে। জিও ৮৪ দিনের আনলিমিটেড কল প্রতিদিন দেড় জিবি ডেটা এবং ১০০ টা এসএমএস এর সুবিধা ছিল। জিও কে টেক্কা দিতে এয়ারটেল নিয়েছে তাদের নতুন রিচার্জ প্ল্যান।

এয়ারটেলের ৬৬৬ টাকা রিচার্জ প্লান এ প্রতিদিন যে দেড় জিবি করে ডেটা এবং 100 টা এসএমএস এবং আনলিমিটেড কল থাকে। তবে জিও যেখানে ৮৪ দিন প্যাকেজ ভ্যালিডিটি সুবিধা দিত সেখানে এয়ারটেল দিচ্ছে ৭৭ দিনের সুবিধা। এখানে জিওর ভ্যালিডিটি দিন বেশি থাকলেও এয়ারটেলকে অধিকাংশ গ্রাহক বেছে নিচ্ছে। কারণ গ্রাহকদের অধিকাংশ জিও থেকে এয়ারটেল কে বেশি পছন্দ করে।

Back to top button