বাংলা সিরিয়াল

ছেলের জন্যই নিজের রান্নার খাতা আজও যত্ন করে রেখে দিয়েছেন অভিনেত্রী রচনা ব্যানার্জি! মায়ের হাতের নুডলস ও পাস্তার জন্য ক্রমাগত তার বায়না চলে

বাঙালিরা যেমন খেতে ভালোবাসেন আবার তেমনি খাওয়াতেও ভালোবাসেন। আগেকার দিনে ঠাকুমাদের কাছে একটি করে রান্নার খাতা থাকতো যেখানে তাদের নিয়ম এবং স্বাদ অনুযায়ী তারা বিভিন্ন খাবার রেসিপি লিখে রাখতেন। পরম্পরা অনুযায়ী বিভিন্ন পরিবারের পরবর্তী প্রজন্মের সদস্যদের কাছে সেই খাতা থাকে। আর এই তালিকায় অনেক অভিনেত্রীরাও রয়েছে তার মধ্যে অন্যতম একজন হলেন রচনা ব্যানার্জি।

অভিনেত্রী নিজে একদমই ফুডি নন। তবে রান্না করতে ভালোবাসেন তিনি এবং তার ছেলে প্রনিল অসম্ভব খাদ্য রসিক। তার পছন্দের খাবারের তালিকায় বার্গার, পিৎজা, নুডুলস ইত্যাদি থাকে তবে বাঙালি খাবার তার বিশেষ পছন্দের নয় চাইনিজ এবং ইতালিয়ান ডিসগুলি তার পছন্দের তালিকা। অনলাইনের মাধ্যমে মাঝেমধ্যেই খাবার অর্ডার করতে থাকে প্রনিল তবে সেখানেও থেমে থাকেননি তিনি তাঁর পছন্দ মায়ের হাতের বানানো বাড়ির নুডলস, পাস্তা ইত্যাদি। যার কারণে ছেলের আবদার মেটাতে রচনাকে লিখে রাখতে হয় এধরনের রেসিপিগুলি আর রেসিপি গুলো লিখে রাখতে রচনা ব্যানার্জীর কাছে রয়েছে রান্নার একটি নিজস্ব ডাইরি।

২০১৭ সালে প্রবাল বসুর সঙ্গে বিয়ের কয়েক বছর পরে তাদের বিচ্ছেদ হয়ে যায়। তবে তাদের একমাত্র সন্তান প্রণিল রচনা ব্যানার্জীর কাছেই থাকে। সন্তানের কারণেই প্রবাল বাবু এবং রচনা ব্যানার্জীর মাঝেমধ্যে দেখা সাক্ষাত হয় এবং দেখা-সাক্ষাৎ আবার প্রধান জায়গা হল রেস্টুরেন্ট যা অত্যন্ত পছন্দের জায়গা। সম্প্রতি রচনা ব্যানার্জি তার জীবনের অত্যন্ত প্রিয় এবং কাছের মানুষ তার বাবাকে হারিয়েছেন বাবার মৃত্যু শোক কাটিয়ে আবারো দিদি নাম্বার ওয়ান এর সঞ্চালকের ভূমিকায় ফিরেছেন অভিনেত্রী। টলিউডের পর্দা কাঁপানো অভিনেত্রী বর্তমানে সকলের কাছে দিদি নাম্বার ওয়ান।

Back to top button