Important WB

অবশেষে দারুণ সুখবর কোলকাতাবাসীর জন্য! রবিবার থেকে শুরু হতে চলেছে বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া! বৃষ্টির সম্ভাবনা রয়েছে বেশ কিছু জেলাতে

এই মুহূর্তে তীব্র দাবদাহে অতিষ্ঠ হয়ে রয়েছেন কলকাতা সহ পশ্চিমবঙ্গের মানুষরা। পাশাপাশি সোশ্যাল মিডিয়াতে পরিবেশের এই ভয়ংকর পরিবর্তন নিয়ে শুরু হয়েছে তীব্র আলোচনা। ক্রমাগত গাছ কেটে ফেলার জন্যই আজ এই পরিস্থিতি সম্মুখীন হতে হয়েছে মানুষকে এ ব্যাপারে একমত হয়েছেন নেট দুনিয়ার বাসিন্দাদের একটি বড় অংশ।

তবে এবার তার মধ্যেই সুখবর জানা গেল জেলা বাসীর জন্য। জানা গিয়েছে সপ্তাহে শনিবার এবং রবিবার থেকেই শুরু হতে পারে বৃষ্টি। শুধুমাত্র কলকাতা নয় বরং দক্ষিণবঙ্গের উপকূলবর্তী দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে এই মুহূর্তে অর্থাৎ বৃহস্পতিবার এবং শুক্রবার উত্তরবঙ্গের বিভিন্ন জেলা এবং গোটা দক্ষিণবঙ্গে যে রকম তাপ প্রবাহ চলছে তা ক্রমাগত চলতে থাকবে এমনটাই জানিয়েছেন আবহাওয়া বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত ইতিমধ্যেই বৃষ্টি শুরু হয়ে গিয়েছে দার্জিলিং এবং কালিম্পংয়ে। তবে পশ্চিমবঙ্গের বাকি জেলাগুলিতে অস্বস্তিকর গরম শনি এবং রবিবার পর্যন্ত বজায় থাকতে পারে এমনটাই মনে করছেন আবহাওয়াবিদরা। তবে এই মুহূর্তে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনার দিকে তাকিয়ে রয়েছেন কলকাতা বাসীরা। জানা গিয়েছে শনিবার থেকেই বদলে যেতে পারে আবহাওয়া এবং রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত চলতে পারে বৃষ্টি।

Back to top button

Ad Blocker Detected!

Refresh