Important WB

‘বর্ষায় খোদ লন্ডনেও জল জমে, কলকাতায় জল জমতে কি আপত্তি?’! সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করে ক্ষুব্ধ নেটিজেনদের সমালোচনার শিকার দেবাংশু ভট্টাচার্য

লাগাতার বৃষ্টির কারণে প্রবলভাবে জলমগ্ন হয়ে পড়েছে গোটা কলকাতা যা নিয়ে বেশ ক্ষুব্ধ বাসিন্দারা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ফটো এবং ভিডিও থেকে ইতিমধ্যেই দেখা গেছে কোথাও কোথাও জলের গভীরতা এতটাই যে ডুবে গিয়েছে বাসের মতো বড় যানবাহনও।

তার মধ্যেই তৃণমূল কংগ্রেসের মুখপাত্র ও রাজ্য যুব তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক দেবাংশু ভট্টাচার্য সোশ্যাল মিডিয়ায় এক পোস্টের মাধ্যমে জানালেন খোদ লন্ডনেও জল জমে বৃষ্টি হলে, তাই কলকাতায় জল জমলে আপত্তি নেই। বলাই বাহুল্য, নেটিজেনদের একাংশ বেশ ক্ষুব্ধ তার এই বক্তব্যে।

এদিন দেবাংশু তার পোস্টের মাধ্যমে জানান যে লন্ডন টেমস নদীর ধারে অবস্থিত হওয়ার জন্য সেখানে বৃষ্টি হলে জল জমে। একই ভাবে কলকাতাও গঙ্গা নদীর পাশে অবস্থিত। তাই বৃষ্টির ফলে জল জমা স্বাভাবিক ঘটনা। পাশাপাশি তিনি আরো জানান বাম আমলে কলকাতায় জল নামতে পাঁচ দিন সময় লাগলেও, এখন পাম্পের সাহায্যে আধবেলাতেই জল নেমে যায়।

যদিও তার এই যুক্তি মানতে নারাজ নেট দুনিয়ার বাসিন্দারা। তাদের মতে নিজেদের ব্যর্থতার অজুহাত হিসেবে লন্ডন শহরের ব্যর্থতাকে তুলে ধরার প্রয়োজন নেই। বরং কলকাতা শহরের নিকাশি ব্যবস্থার উন্নতি ঘটানো প্রয়োজন।

তাই এদিন যতই দেবাংশু ভৌগোলিক কারণবশত কলকাতায় জল জমছে বলে জানান না কেন, নেটিজেনদের একাংশ যে তার এই যুক্তি মানতে একেবারেই প্রস্তুত নন, তা স্পষ্ট পোস্টের কমেন্ট বক্স থেকে।

Back to top button