চাকরির খবর

ম্যানেজার পদে চলছে প্রচুর নিয়োগ! আছে মোটা মাইনে, যোগ্য প্রার্থীরা এখনই অনলাইনে আবেদন করুন

NABARD যার পুরো অর্থ হলো – ন্যাশনাল ব্যাংক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্ট। ২০২১ এ NABARD নতুন করে কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে। ইতিমধ্যেই প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করেছে।

অনলাইনে আবেদন করার সুযোগ রয়েছে। যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করার জন্য অফিসিয়াল ওয়েবসাইট nabard.org- এর মাধ্যমে আবেদন জমা করতে পারেন।

আবেদন জমা দেওয়ার সময়সীমা – আবেদন জমা নেওয়া শুরু হয়েছে ১৭ই জুলাই থেকে, এবং জমা নেওয়ার শেষ সময় ৭ই আগস্ট।

ম্যানেজমেন্ট রিক্রুটমেন্ট এর জন্য শূন্য পদ গুলির সংখ্যা –
১৫৩ টি শূন্য পদ খালি রয়েছে। সব কটি গ্রুপ A পোস্টের জন্য। আসল পরীক্ষার দিন এখনও পর্যন্ত জানানো হয়নি। নির্দিষ্ট সময়ে পরীক্ষার দিন ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।

আবেদনকারীর যোগ্যতা –
আবেদনকারীকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী থাকতে হবে। মেইন বিষয়ের জন্য নির্দিষ্ট বিষয়ের উপর স্নাতকোত্তর পাশ করতে হবে।

বয়সসীমা –
প্রার্থীর বয়স ১লা জুলাই, ২০২১ এর মধ্যে ২১ বছর হতে হবে। ম্যানেজার পদে যারা আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স ১লা জুলাই,২০২১ এর মধ্যে নূন্যতম ৩০ হতে হবে।

প্রার্থী নির্বাচন প্রক্রিয়া –
মোট তিনটি ধাপে পরীক্ষা হবে। পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের বাছাই করা হবে। প্রিলিমিনারি পরীক্ষা, প্রধান পরীক্ষা এবং ইন্টারভিউ। এই তিন ধাপে পরীক্ষা হবে। প্রিলিমিনারি পরীক্ষা, প্রধান পরীক্ষায় যারা উত্তীর্ণ হবে তারাই ইন্টারভিউ দেওয়ার সুযোগ পাবে।

আবেদন ফি –
আবেদন ফি হল তপশীলি, তপশীলি উপজাতি বিভাগের প্রার্থীদের জন্য ১৫০ টাকা এবং অন্যান্য সকল বিভাগের জন্য ৮০০ টাকা। পেমেন্ট অনলাইন মোডের মাধ্যমে নেওয়া হবে।

আরও বিশদে জানতে নিচে দেওয়া ওয়েবসাইটে ভিজিট করুন – https://www.nabard.org/auth/writereaddata/CareerNotices/1607211640Grade%20A-2021%20Advt.pdf

Back to top button