Important WB

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ব্যান করলেন ‘দ্য কেরালা স্টোরি’, বললেন “ছবিতে বিকৃত তথ্য দেখানো হচ্ছে, ঘৃণার প্রচার করতে দেব না বাংলায়

‘দ্য কেরালা স্টোরি’ বাংলায় চলুক এমনটা চান না বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনটাই জানান তিনি এদিনের সাংবাদিক বৈঠকে। মুখ্যসচিবকে খোঁজ নিতে বলেন রাজ্যের কোন কোন জায়গায় এই সিনেমা চলছে, আর ইতিমধ্যেই তা যেন বন্ধ করে দেওয়া হয়। কারণ হিসেবে বেশ অনেক কিছুই বললেন মুখ্যমন্ত্রী।

সুদীপ্ত সেন পরিচালিত এই ছবি বক্স অফিসে ভালোই সাড়া ফেলেছিল, পেয়েছে দর্শকদের ভালো রিভিউও। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও এই ছবির প্রশংসা করেছেন। তবে নেতিবাচক কথাও শুনতে হয়েছে এই ছবিকে। রাজ্যের মুখ্যমন্ত্রী জানান, কেরালার জনসাধারণকে অপমান করার জন্যই বানানো হয়েছে এই ছবি। তিনি বলেন, “এই কেরালা স্টোরি, কাশ্মীর ফাইলস কিছু মানুষকে অসম্মান করার জন্যই তৈরি হয়। আমি সিপিআইএমকে সমর্থন করছি না। আমি মানুষের কথা বলছি। আমি সিপিএম পার্টির কথা বলছি না। কারণ, তাঁরা বিজেপির সঙ্গে কাজ করছে। এটার সমালোচনা তো তাঁদেরই করা উচিত। কিন্তু তাঁরা তো বিজেপির সঙ্গে হাত মিলিয়ে কাজ করছে। আমি সে রাজ্যের মুখ্যমন্ত্রীকে বলব, তাঁর পার্টি বিজেপিকে সাহায্য করছে। আর সেই কারণেই কেরালা স্টোরি তৈরি হচ্ছে বিকৃত তথ্য নিয়ে।”

সম্প্রতি বেঙ্গল ফাইলস নামেও এক ছবির কথা কানে এসেছে মুখ্যমন্ত্রীর। তা নিয়ে তিনি বলেন, “সম্প্রতি বিজেপির দ্বারা মনোনিত হওয়া কিছু তারকা, তাঁরা বাংলায় এসেছিল কিছু বিকৃত গল্প নিয়ে। তাঁরা নাকি একটি সিনেমা তৈরি করছে বেঙ্গল ফাইলস নামে। তাঁরা তো কাশ্মীরী মানুষকে অসম্মান করার জন্য কাশ্মীর ফাইলস তৈরি করেছিল। সাধারণ মানুষদের দোষ কোথায়? এখন তাঁরা কেরালাকে অসম্মান করছে। এবার তাঁরা নিজেদের ন্যারেটিভ দিয়ে বাংলাকে অসম্মান করবে। কানে এসেছে তাঁরা নাকি কিছু পোস্টার তৈরি করেছে বাংলাকে বাঁচাও লিখে। কি হয়েছে বাংলার?”।

মুখ্যমন্ত্রীকে খুব ক্ষুব্ধ লাগল এদিনের বৈঠকে। যত তাড়াতাড়ি সম্ভব তিনি মুখ্যসচিবকে বলে এই ছবি বন্ধ করতে চান, তার মতে, “শান্তিপূর্ণ একটা রাজ্য এই বাংলা। বিজেপি কেন এই ধর্মীয় ভেদাভেদ তৈরি করছে! আগে তো এসব কোনওদিনই ঘটেনি এই বাংলাতে। আমরা তো সবাই একইসঙ্গেই সুন্দরভাবে রয়েছি”।

রাজ্যে কোনোরকম ঘৃণা ছড়াক তা কেউই চাইবেন না, যেখানে আপনি নিজে সে রাজ্যের মুখ্যমন্ত্রী, তাই তিনি বলেন, “এখানে কোনও ঘৃণা চলবে না। কোনও রাজনৈতিক, জাতিগত ঘৃণাকে আমরা প্রোমোট করব না। কোর্ট যদি বলে তবে দেখা যাবে”।

 

Back to top button

Ad Blocker Detected!

Refresh