টলিউড

তাপস পালকে নিয়ে কী ক্ষোভ উগড়ে দিলেন ‘বন্ধু’ চিরঞ্জিত?

প্রসেনজিৎ বা চিরঞ্জিতের মত লড়াই করে জনপ্রিয় হননি তাপস পাল! বরং একটি মাত্র ছবি করেই হয়ে উঠেছিলেন দর্শকের স্নেহভাজন! অথচ সেই তাপস পালকেই কোণঠাসা করেছিল ইন্ড্রাস্ট্রি! নিজের দোষেই কি এই পরিণতি হয়েছিল অভিনেতার? কী বললেন ‘বন্ধু’ চিরঞ্জিত?

দেখুনছাপোষা চেহারা, মুখ ভর্তি সারল্য, মায়াবী হাসি দিয়ে বাঙালি মানুষের মন জয় করে নিয়েছিলেন তাপস পাল। ‘দাদার কীর্তি’ ছবি দিয়ে তাঁর অভিনয় সফর শুরু হলেও, সেই ছবিতেই তিনি তাঁর অভিনয়ের জাত চিনিয়েছিলেন। তাঁর প্রায় এক বছর পর অভিনয় জগতে আত্মপ্রকাশ ঘটে অভিনেতা চিরঞ্জিত চট্টোপাধ্যায়ের।

তাপস পাল এবং চিরঞ্জিত, প্রায় সমসাময়িক ছিলেন বলে, তাঁদের মধ্যকার সখ্য যাপন বেশ গাঢ় হয়ে ওঠে। দুজনেই সাক্ষী থাকেন একে অপরের যে কোনও ওঠা পড়ায়। কিন্তু বলা বাহুল্য, তাপস পালের সাফল্যের মেয়াদ ছিল, বন্ধু চিরঞ্জিতের তুলনায় বেশ ক্ষণস্থায়ী।

আরও পড়ুন : টলিউড অভিনেতাদের সম্পত্তির পরিমাণ কত জানেন?

তাপস যখন বেশ ম্রিয়মাণ, সেই সময় বন্ধু চিরঞ্জিত থেকে প্রসেনজিৎ, সকলেই দাপিয়ে বেড়াচ্ছেন বড় পর্দা জুড়ে।
তাপস পালের এই ক্ষণিক সাফল্যের শিখরে থাকার পরিপ্রেক্ষিতে একবার চিরঞ্জিত জানিয়েছিলেন, সাফল্যের জন্য তাঁকে বা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে যে স্ট্রাগল করতে হয়েছে, তা করতে হয়নি তাপস পালকে।

কারণ, একটি ছবিতে অভিনয় করেই তিনি রাতারাতি পৌঁছে যান সাফল্যের চূড়ায়। অবশ্য, তাঁর এই সাফল্যই পরবর্তীতে তাঁর “কাল” হয়ে ওঠে। তাই এর পরে কাজ কমতে থাকলে, অবসাদগ্রস্ত হয়ে পড়েন “ভালোবাসা ভালোবাসা” খ্যাত অভিনেতা।

আরও পড়ুন : সোশ্যাল ম্যারেজ থেকে ফ্যামিলি প্ল্যানিং, সবটাই রেডি! রচনাকে জানালেন শ্রুতি

এমনকী মৃত্যুর কয়েক বছর আগে, বেশ কিছু অনিয়ন্ত্রিত মন্তব্যের জেরে বিতর্কে জড়ান তিনি। পরে ক্ষমা চাইলেও, তাঁর থেকে মুখ ফিরিয়ে নেন সাধারণ মানুষ থেকে ইন্ড্রাস্ট্রির সকলেই। আর সেখানেই দুঃখ এবং ক্ষোভ প্রকাশ করেছেন “বন্ধু” চিরঞ্জিত।

তাপস পালের অকাল প্রয়াণে তিনি যেমন শোকস্তব্ধ, তেমনই তাপস পালকে ইন্ড্রাস্ট্রির কোণঠাসা করে দেওয়ার ঘটনায় তিনি তাঁর অসন্তোষ প্রকাশ করেছেন বহু জায়গায়।

Back to top button

Ad Blocker Detected!

Refresh