টলিউড

দীর্ঘ অভিনয়ে জীবনটা ভালো অভিজ্ঞতা দিয়েই মোরা, মা হওয়ার পরেও সামলে চলেছেন কেরিয়ার! তবে মা মানেই যে বন্ধু এমনটা একেবারেই নয়, নির্ভেজাল খোলামেলা আড্ডায় ধরা দিলেন তুলিকা বসু

এই টলিউড ইন্ডাস্ট্রিতে এমন কিছু কিছু অভিনেতা রয়ে গিয়েছেন চরিত্র দিয়ে বিচার করা যায় না। তবে তাদের মধ্যে রয়েছে অভিনয় ঘিরে। তাই মায়ের চরিত্রে অভিনয় করছেন নাকি মাসির চরিত্রে কাকিমা সেটা তাদের কাছে গুরুত্বপূর্ণ নয়। আসল হলো চরিত্রটা কেমন। তেমনি টলিউডের এক ভালো মা তুলিকা বসু(Tulika Basu)। তবে দীর্ঘ মায়ের চরিত্রে অভিনয় করেও একরকম নয় সে কথা স্পষ্টভাবে জানিয়ে দিলেন। একইভাবে জানিয়ে দিলেন মায়েরা কখনোই বন্ধু হয় না।

নিজে মা হয়েও সংসার সামলেও দীর্ঘ ২৫ টা বছর অভিনয় জীবনে উৎসর্গ করে দিয়েছেন তিনি। ফাগুনেরও মোহনায় ধারাবাহিকে বর্তমানে দেখা যাচ্ছে অভিনেত্রীকে। সব মিলিয়ে নির্ভেজাল এক আড্ডায় মেতে উঠেছিলেন টলি টাইমের পক্ষ থেকে। শুরুটা ১৯৯৬ সাল থেকে হলেও দুটো বছর পর থেকে জাঁকিয়ে বসেছেন অভিনয় জগতে।

ছেলে বড় হতে যেটুকু সময় লেগেছিল বাকিটা পুরোটাই মন প্রাণ দিয়ে দিয়েছেন অভিনয় জগতে। থিয়েটার দিয়ে শুরু নয় কিন্তু থিয়েটার দিয়েই যে অভিনয় শেখা যায় সেটা তার কথায় স্পষ্ট। অভিনেত্রীর কথা অনুযায়ী তখনকার দিনে তো অভিনয় স্কুল ছিল না থিয়েটারটাই ছিল অভিনয় শেখার মাধ্যম। তবে দীর্ঘ অভিনয় জগতে খারাপ ঘটনা ঘটেনি তার সঙ্গে সেটাও বললেন বুক চিতিয়ে। কিন্তু ভালো ঘটনা! সেটাও ঘটতে থাকে নিত্যদিন।

কিন্তু অভিনয় নিয়ে কি বলতে চান সেই প্রসঙ্গে অভিনেত্রী অকপট। অভিনয় একটা সমুদ্র তার মধ্যে একটা বিন্দু জায়গা করতে পেরেছেন তিনি। এখনো শিখছেন মৃত্যুর আগের দিন পর্যন্ত শিখবেন। অভিনয়টা নাকি সারা জীবন শিখেই চলেছেন তিনি। তার প্রাণ খোলা আড্ডা বুঝিয়ে দিল প্রত্যেকটা কাজ ঠিক কতটা মন দিয়ে করতে ভালোবাসেন তিনি। তার কাছে সমান গুরুত্বপূর্ণ।

জানালেন জীবনটাকে নিংড়ে নিতে জানেন তিনি। সুযোগ পেলেই বড় বড় অভিনেতা-অভিনেত্রীদের ইন্টারভিউ, থিয়েটার সিনেমা সবকিছুই আত্মস্থ করেন। কারণ সবকিছু থেকেই নাকি শেখার রয়েছে অনেকটা। এমনই শিখতে থাকুন অভিনেত্রী। আর শিখে দৃষ্টান্ত করুন তুলিকা বসু। খোলামেলা আড্ডায় নিজেকে উজাড় করে দিয়েছেন অভিনেত্রী।

Back to top button

Ad Blocker Detected!

Refresh