টলিউড

ইস কি রোগা! জঘন্যভাবে বডি শেমিংয়ের শিকার অভিনেত্রী! তবে টোন কেটে কমেন্ট করতেই মুখে ঝামা ঘষে দিলেন সংঘশ্রী

আজকের দিনে দাঁড়িয়ে আমাদের সমাজ এগিয়ে গেলেও কিছু ক্ষেত্রে যেন এখনো আটকে রয়েছে পেছনের দিকে। এই যেমন বডি শেমিং বর্তমানে যা অসহ্যকর এক সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। কমবেশি প্রত্যেককেই সর্বক্ষেত্রে এই বডি শেমিংয়ের শিকার হতে হচ্ছে নারী পুরুষ নির্বিশেষে। কে কতটা ফর্সা কে কতটা কালো কে রোগা কে মোটা এই নিয়ে চলছে চাপা হাসি ঠাট্টা।

কমবেশি সকলেই ছোট থেকে এই ঘটনার সম্মুখীন হয়েছেন একাধিকবার। এবার এই ঘটনাকেই রূপলী পর্যায় তুলে আনলেন ঋতাভরি চক্রবর্তী এবং আবির চট্টোপাধ্যায়। মুক্তি পেয়েছে তাদের নতুন ছবি ফাটাফাটি। যেখানে বডি শেমিংয়ের মতন তুলে ধরা হয়েছে এবং সমাজের গালে মারা হয়েছে একটা সপাটে চর।

কিন্তু আদৌ কি এই সমস্ত ছবি সমাজে কোন রকম বার্তা দিচ্ছে। সম্প্রতি সংঘশ্রী সিনহা মিত্র এমনই বডি সেমিং এর শিকার হয়েছেন তিনি। কমলা রঙের শাড়ি, মাথায় খোপা ,হাতে শাখা পলা এবং মিষ্টি হাসি। সব মিলিয়ে যেন একেবারে মা শব্দটির জীবন্ত প্রতিমূর্তি। এমনই একটি মিষ্টি ছবি সামাজিক মাধ্যমে ছেড়েও সমালোচনার শিকার হতে হলো তাকে।

প্রসঙ্গত ফাটাফাটিতে অভিনয় থেকে বাস্তবের বডি শেমিং সবকিছু নিয়েই খোলামেলা আড্ডায় বসেছিলেন অভিনেত্রী। অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় কয়েকটি ছবি শেয়ার করেছিলেন সেখানেই কমেন্ট সেকশনে উপচে পড়েছে একাধিক মন্তব্য।

একজন জনৈক নেটিজেন অভিনেত্রীকে লিখেছেন,’ ইস! কি রোগা তুমি’। তবে এই মন্তব্যটি নজর এড়িয়ে যায়নি অভিনেত্রীর। সপাটে জবাব দিয়ে তিনি লিখেছেন,’ইস কেন? রোগা হলেও ইস! মোটা হলেও ইস! আপনার প্রোফাইল দেখে মনে হচ্ছে বিবর্তন হয়নি। তাই আপনার জন্য একটা বড় ইস’।

এই নিয়ে আরো মুখ খুলেছেন অভিনেত্রী সামনাসামনি। তিনি বলেছেন,’ ছোটবেলা থেকেই তাকে শুনতে হয়েছে এত মোটা হচ্ছিস কেন। বাইরের কথা না হয় বাদ দিলেন। রোগা মোটা সব ক্ষেত্রেই সমালোচনা হয়েছে। ওবিসিটি যে একটা রোগ সেটা হয়তো এখন মানুষ জানে। কিন্তু আমি ছোট থেকেই বডি শেমিং এর শিকার। এখন আর পাত্তা দিই না আমার পুরুষালি স্বভাবের জন্যও কথা শুনতে হয়’।

Back to top button

Ad Blocker Detected!

Refresh