টলিউড

হুগলি লোকসভা কেন্দ্রে একে অপরের বিরুদ্ধে লড়বেন রচনা-লকেট! জানেন, একসময় দুজনে একসাথে একই সিনেমায় অভিনয় করেছেন?

দীর্ঘদিন ধরে একে অপরের বন্ধু লকেট চট্টোপাধ্যায় এবং রচনা বন্দ্যোপাধ্যায়। বর্তমানে আলোচনার মূল বিষয়বস্তু যেহেতু লোকসভা ভোট, তাই তাদের নিয়েও আলোচনা চলছে জোর কদমে। কিন্তু কেন তাদের দুজনকে নিয়ে এত আলোচনা সমালোচনা চলছে তা হয়তো জানতে কারও বাকি নেই।

কারণ হুগলি লোকসভা কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী হলেন লকেট চট্টোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ওই একই লোকসভা কেন্দ্রে ভোটে দাঁড়িয়েছেন রচনা বন্দ্যোপাধ্যায়।

লকেট চট্টোপাধ্য়ায় এবং রচনা বন্দ্যোপাধ্য়ায়ের বন্ধুত্ব কিন্তু বহুদিনের। প্রায়ই দেখতে দেখতে ১৭ বছর কেটে গেছে দুজনের বন্ধুত্বের। বর্তমানে হুগলি লোকসভা কেন্দ্রে বিজেপির সাংসদ লকেট চট্টোপাধ্যায়।

আরও পড়ুন : “ও যখন চোখ বড় করে না রীতিমত ভয় লাগে।” জগদ্ধাত্রীর মেহেন্দিকে নিয়ে দিদি নম্বর ওয়ানে একই বললেন ঋতুরাইয়ের শাশুড়ি !

তারই বিরুদ্ধে এবারের লোকসভা নির্বাচনে দাঁড়িয়েছেন তৃণমূলের রচনা। রাজনীতি ময়দানে অবশ্যই এগিয়ে রয়েছেন লকেট। তবে অভিনয় জগতে কিন্তু লকেটের আগে ক্যারিয়ার শুরু করেছিলেন রচনা। একাধিক ছবিতে একসঙ্গে দুজনে কাজ করেছেন জমিয়ে।

“কর্তব্য” ছবিতে রচনা এবং লকেট প্রথমবার এক সঙ্গে কাজ করেছিলেন। কখনো দুজনকে দেখা গিয়েছে মা এবং মেয়ের চরিত্রে। কখনো আবার দুজনের দুই জা।

একসময় বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় দুই নায়িকা বন্ধুত্বের ঊর্ধ্বে উঠে ভোটযুদ্ধে মুখোমুখি হতে চলেছে এবারের লোকসভা নির্বাচনে। এরই মধ্যে লকেট এবং রচনার বেশ কিছু পুরনো সিনেমার ছোট ছোট ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে।

“কর্তব্য” ছবিতে অভিনয় করার পাশাপাশি রচনা এবং লকেট দুজনে একসাথে “পরিবার”, “মায়ের আঁচল”, “অগ্নি” “ত্যাগ” থেকে শুরু করে একের পর এক ছবিতে অভিনয় করেছেন। বছর দুয়েকের মধ্যে এতগুলি ছবিতে একসাথে অভিনয় করেছেন তারা।

আরও পড়ুন : দ্রোণ,চিনি,আসমান, তারা, সর্বাণী ও মা কালীর পুরস্কার পাওয়া দরকার ছিল!-SJPA তে যারা পুরস্কার পাই নি, তাদের জন্য আক্ষেপ দর্শকের!

এই ছবির নায়ক ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। জন্মদাতা, চাওয়া-পাওয়া, দেবী-র মতো সিনেমায়ও লকেট এবং রচনাকে দেখা গেছে। তবে নায়িকা হিসেবে রচনাকে দেখা গেলেও সে ক্ষেত্রে কিছুটা খলনায়িকা ছিলেন লকেট। এবার দেখার, রাজনীতির ময়দানে লকেটের রাজনৈতিক অভিজ্ঞতা নাকি রচনা ম্যাজিক কাজ করে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh