টলিউড

বাবার দেওয়া নাম পদবী ব্যবহার করেন না জিৎ! কারণ জানলে চমকে উঠবেন আপনিও,

জিৎ, টলিউডে বিগত দুই দশক ধরে যিনি রাজত্ব করছেন। বাংলা সিনেমায় রীতিমতো দীর্ঘদিন ধরে চুটিয়ে অভিনয় করেছেন এই অবাঙালি অভিনেতা।

কোটি কোটি বাঙালি মেয়ের ক্রাশ তিনি। কিন্তু জানেন কি, জিতের আসল নাম কিন্তু জিৎ নয়। তিনি বাবার দেওয়া নাম কিংবা পদবী কোনোটাই ব্যবহার করেন না। এর পিছনে রয়েছে বড় কারণ। আজ এই প্রতিবেদন থেকেই জানতে পারবেন এই গল্প।

জিতের যাঁরা ফুয়ান, তাঁরা নিশ্চই জানেন যে, জিতের আসল নাম হলো, জিতেন্দ্র মদনানি। কিন্তু এই নামে একেবারেই পরিচিত নন অভিনেতা সারা পশ্চিমবঙ্গ জুড়ে তিনি জিৎ নামে পরিচিত।

আরও পড়ুন : ফিনল্যান্ডে প্যান্ট না পড়ে ঘুরছেন টলি অভিনেত্রী সোহিনী !

বাবার দেওয়া নাম পদবী দুটোই যেন জীবন থেকে মুছে ফেলেছেন তিনি। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে নতুন নাম গ্রহণ করেছেন অভিনেতা। এক অদ্ভুত কারণে তিনি বাবার দেওয়া নাম পদবী কোনটাই ব্যবহার করেনা। এবার এই প্রসঙ্গে মুখ খুলেছেন স্বয়ং অভিনেতা জিৎ।

এই প্রশ্নের উত্তরে জিৎ জানিয়েছে ,”আমি মানুষের মন জয় করতে চাই, তাই আমার নাম শুধুই জিৎ। স্কুলের খাতায় আমার নাম অবশ্য ছিল জিতেন্দ্র মদনানি। বাড়িতে সকলেই জিতু জিতু বলে ডাকত।

তবে যখন সিনেমা করতে আসি তখন আমার নাম হয়ে যায় জিৎ। আসলে জিৎ মানে জয় করা। আমি মানুষের মন জয় করতে চেয়েছিলাম।”

সিন্ধি পরিবারে জন্ম হলেও জিৎ বড় হয়েছেন কলকাতাতেই। সেন্ট জোসেফ এন্ড মেরি স্কুলে পড়াশোনা করার পর নিউ আলিপুর এবং হাজরার ন্যাশনাল হাইস্কুলে পড়াশোনা করেছেন অভিনেতা।

আরও পড়ুন : ৫ বছরে কাজের খতিয়ান দেখিয়ে ইস্তফাপত্র দিলেন মিমি! বললেন, “রাজনীতি আমার জন্য নয়”

এরপর কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনে ভবানীপুর এডুকেশন সোসাইটি কলেজ থেকে তিনি গ্রাজুয়েশন পাস করেন। এরপর পারিবারিক ব্যবসায় যোগদান করলেও ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি ছিল গভীর আকর্ষণ।

বন্ধু রাজেশ চৌধুরীর জন্য অভিনয়ের জগতে আসেন তিনি। তবে জীবনের অনেক চড়াই উৎরাই পেরিয়ে ২০০২ সালে প্রিয়াঙ্কা ত্রিবেদীর সঙ্গে ‘সাথী’ সিনেমার পর আর পিছু ফিরে তাকাতে হয়নি জিৎকে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh