বিনোদন

Kaun Banega crorepati: ১০৭ কোটির অফার ছেড়েছিলেন দরিদ্র পড়ুয়াদের জন্য! আসল কাহিনী জানলে অবাক হবেন

হিন্দি টেলিভিশনের জনপ্রিয় একটি রিয়েলিটি শো হলো, “কৌন বনেগা ক্রোড়পতি”। বলিউড স্টার অমিতাভ বচ্চন এই রিয়েলিটি শোয়ের সঞ্চালনা করেন। একটি সিজন শেষ হলেই দর্শকরা মুখিয়ে থাকেন, আবার কবে শুরু হবে পরের সিজন। এই শোয়ের নতুন সিজন শুরু হয়ে গিয়েছে অমিতাভ বচ্চনের হাত ধরে। সোনি টিভিতে সম্প্রচারিত এই রিয়েলিটি শোয়ের জনপ্রিয়তা ব্যাপক।

ক্যুইজ বেসড রিয়্যালিটি শোয়ে খেলতে আসেন নতুন নতুন প্রতিযোগীরা। তারকারাও আসেন মাঝে মাঝে। জনপ্রিয় ইউটিউবার তথা কমেডিয়ান জাকির খান এবং বিহারের শিক্ষক খান স্যার এসেছিলেন অমিতাভের এই শোয়ে। খান স্যারের উদার মনের কথা কারোর অজানা নিয়ে। তবে এই মানুষটি সম্পর্কে এক অজানা কথাই শেয়ার করলেন কমেডিয়ান জাকির খান। জানেন কি? ১০৭ কোটির চাকরি ছেড়েছিলেন খান স্যার।

অমিতাভের সঙ্গে কথা বলতে গিয়ে এদিন ইউটিউবার জাকির খান বলেন, “অনেকেই হয়তো জানেন না, নিজের কোচিং ছেড়ে অন্য একটি কোচিংয়ে যোগ দেওয়ার জন্য ওনাকে প্রায় ১০৭ কোটি টাকা অফার করা হয়েছিল”। একথা শুনেই অবাক হলেন অমিতাভ বচ্চন। উপস্থিত দর্শকরা এই শুনে হাততালি দিতে থাকেন। কিন্তু কেনো ১০৭ কোটি টাকার চাকরির অফার প্রত্যাখ্যান করেন বিহারের এই শিক্ষক খান স্যার?

খান স্যার বলেন, “স্যার আমি নিজের কোচিংয়ে ২০০ টাকায় পড়াই। আমায় ওনারা নিয়ে চলে গেলে সেটার জন্য লাখ টাকা চার্জ করতো। গরিবদের কী হতো স্যার?” অমিতাভ এই কথায় আপ্লুত হন। হাত তালি দিতে দিতে তিনি বলেন, “বাহ্ দারুন”।

খান স্যার এদিন আরোও বলেন, “১০৭ কোটি টাকায় আমি হয়তো কিছু ঘর বানিয়ে ফেলতাম। সেই কিন্তু প্রস্তাব ফিরিয়ে আমি যে শিশুদের পড়িয়েছি, সেই জন্য আজ প্রত্যেক ভারতবাসীর মনে আমার স্থান হয়ে গিয়েছে”। শিক্ষাকে ব্যবসায় পরিণত না করে তা সকলের মধ্যে বিলিয়ে দেওয়াই তো সার্থকতা।

Back to top button

Ad Blocker Detected!

Refresh