বলিউড

সালমান খানের সব ছবি কে হারিয়ে দিলো ‘দ্যা কাশ্মীর ফাইলস’, ১৫০ কোটির ব্যবসা ছুঁলো ‘দ্য কাশ্মীর ফাইলস’! বক্স অফিসে সবাইকে পেছনে ফেলে এখন রাজত্ব চালাচ্ছে এই ছবি

চারিদিকে এখন একটাই ছবির নাম ঘুরে বেড়াচ্ছে অগ্নিহোত্রীর ‘দ্যা কাশ্মীর ফাইলস’। প্রতিটি রাজ্যের সিনেমা হলে এখন একটা সিনেমাই হাউসফুল। কাশ্মীরি পণ্ডিতদের প্রতি অত্যাচারের সত্য ঘটনা অবলম্বনেই তৈরি হয়েছে এই ছবি। মুক্তির পর এই ছবি ঘিরে হয়েছে অসংখ্য তর্ক-বিতর্ক সমালোচনা তবে সবকিছু গণ্ডি পার করে সবথেকে সাফল্য বলিউডের এখন কাশ্মীর ফাইলস। একই দিনে বক্সঅফিসে ১৫০ কোটি টাকার ব্যবসা কাছাকাছি পৌঁছে গিয়েছে এই ছবি।

বলিউডের বেশিরভাগ অভিনেতা-অভিনেত্রীরা এই ছবি নিয়ে মুখ না খুললেও একাধিক অভিনেতা-অভিনেত্রীরা শুভেচ্ছা জানিয়েছে এবং কাশ্মীর ফাইলস কে প্রশংসিত করেছে। তার মধ্যে অক্ষয় কুমার, আমির খান, কঙ্গনা রানাওয়াত এর মতন অনেকেই রয়েছেন। এখনও পর্যন্ত ১৪১.২৫ কোটির ব্যবসা করেছে ‘দ্য কাশ্মীর ফাইলস’।

কাশ্মীর প্রাইস এর পাশাপাশি মুক্তি পেয়েছে অক্ষয় কুমার অভিনীত ‘বাচ্চান পান্ডে’ কিন্তু এই ছবি মুক্তির পর কাশ্মীর কাছে জনপ্রিয়তা এতটুকু কমেনি। সবকিছুকে ছাপিয়ে কাশ্মীর ফাইলস রয়েছে প্রথমে। উত্তরপ্রদেশ, কর্ণাটক, হরিয়ানা, গুজরাট, মধ্যপ্রদেশ, উত্তরাখণ্ড, ত্রিপুরা এবং গোয়ার মতো অনেক রাজ্যে এই ছবিকে করমুক্ত ঘোষণা করা হয়েছে।

এই ছবির মাধ্যমে দীর্ঘদিন পরে টেলিভিশনের বড় পর্দায় কাজ করতে দেখা গিয়েছে বর্ষীয়ান অভিনেতা মিঠুন চক্রবর্তীকে। আর দীর্ঘদিন পর স্ক্রিনে ফিরে তার জনপ্রিয়তা এতটুকু কমেনি এই ছবিতে তার অভিনয় প্রশংসা পেয়েছে। এছাড়া এর পাশাপাশি অনুপম খের পল্লবী যোশী, দর্শন কুমার, ভাষা সুম্বালি, চিন্ময় মন্ডলেকর, পুনীত ইসার, মৃণাল কুলকার্নি, অতুল শ্রীবাস্তব এবং পৃথ্বীরাজ সারনায়েক মত অভিনেতারাও অভিনয় করেছে এবং ছবিতে অভিনেতা অনুপম খের এর চরিত্র বিপুল পরিমাণে জনপ্রিয়তা পেয়েছে। ছবিটির প্রযোজনায় দায়িত্বে ছিলেন তেজ নারায়ণ আগারওয়াল, অভিষেক আগারওয়াল, পল্লবী যোশী এবং বিবেক আগ্নিহোত্রী।

Back to top button