বলিউড

জানেন কি, কত দূর পড়াশোনা করেছেন আলিয়া ভাট? জানতেন না রাষ্ট্রপতির নামও

আলিয়া ভাট। ভাট পরিবারের তিনিই হলেন সবচেয়ে কনিষ্ঠ কন্যা তিনি। বাবা-মায় বিখ্যাত হলেও, তাঁদের মেয়ে হিসেবে নিজেকে পরিচয় দেওয়ার থেকে, বলিউড জগতে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন আলিয়া।

বর্তমানে আলিয়ার মা-বাবা বরং মেয়ের পরিচয় পরিচিত হচ্ছেন কখনো কখনো। বলিউডের অন্যতম সফল অভিনেত্রীদের তালিকায় আলিয়ার নাম বেশ উপরেই রয়েছে। একের পর এক হিট ছবি দিয়ে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন তিনি।

আলিয়া ভাটের অভিনয় দক্ষতা সত্যি মুগ্ধ করার মতো। অভিনেত্রীর বুদ্ধিদীপ্ত কথাবার্তা এবং ভাবনার গভীরতা নিয়ে ব্যাপক চর্চা হয় এখনো পর্যন্ত। কিন্তু অভিনেত্রীর শিক্ষাগত যোগ্যতা আসলে কত দূর সেটা কি জানেন?

আরও পড়ুন : “যদি না বলত…”! নীতা কিভাবে হয়েছিলেন আম্বানি পরিবারের বউ? জানুন

আলিয়া ভাট এর জন্মদিনেই জেনে নেওয়া যাক তার পড়াশোনার দৌড় ঠিক কতদূর। জমনাবাঈ নারসি স্কুলে পড়াশোনা করতেন আলিয়া। তবে দ্বাদশ শ্রেণীতে পড়ার সময় স্কুল ছেড়ে দেন তিনি। এরপর আসেন অভিনয় জগতে।

২০১২ সালে বলিউডের জনপ্রিয় পরিচালক করন জোহর পরিচালিত স্টুডেন্ট অফ দা ইয়ার সিনেমার মাধ্যমে হাতে খড়ি হয় আলিয়ার। ওই সিনেমায় অভিনয় করার পর ‘কফি উইথ করণ’-এ অতিথি হিসেবে এসেছিলেন আলিয়া।

ঐদিন আলিয়াকে তৎকালীন রাষ্ট্রপতির নাম জিজ্ঞেস করা হয় ব়্যাপিড ফায়ার রাউন্ডে। যদিও রাষ্ট্রপতির নাম কি জানতেন না আলিয়া। স্বাভাবিকভাবেই উত্তর দিতেও পারেননি তিনি। সেই নিয়ে অনেকেই হাসাহাসি করলেও ক্যারিয়ারের দিক থেকে অনেকখানি এগিয়ে গিয়েছে আলিয়া।

আলিয়া ভাট পেয়েছেন জাতীয় পুরস্কার। অভিনেত্রীর মোট সম্পত্তির পরিমাণ শুনলে যে কেউ অবাক হয়ে যাবেন। আলিয়া ভাটের মোট সম্পত্তির পরিমাণ ৫৫০ কোটি টাকা। প্রত্যেকটা সিনেমা পিছনে নাকি ১০ থেকে ১৫ কোটি টাকা করে নিয়ে থাকেন অভিনেত্রী। যদিও আলিয়া কিংবা তার টিমের পক্ষ থেকে এই নিয়ে কোন দাবি করা হয়নি।

আরও পড়ুন : চোখের জলে নাকের জলে অবস্থা হয়েছিল নায়িকার! অহংকারী ঋতুপর্ণাকে চরম শিক্ষা দিয়েছিলেন দুলাল লাহিড়ী

২০২২ সালের রণবীর কাপুরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন আলিয়া। বর্তমানে তাদের একটি কন্যা সন্তান রয়েছে। একদিকে কেরিয়ার আর অন্যদিকে সংসার দুটোই সমান হাতে সামলাচ্ছেন আলিয়া।

Back to top button

Ad Blocker Detected!

Refresh