বলিউড

বলিউডে কাজ পাওয়ার জন্য সে-ক্স’চুয়াল হ্যারাসমেন্টের সম্মুখীন হতে হয়েছে ‘দাঙ্গাল’ অভিনেত্রী ফাতিমা সানা শেখ কে, সাক্ষাৎকারে সকলের সামনে ফাঁস করলেন বলিউডের নোংরা সত্যতা

বলিউড ইন্ডাস্ট্রিতে এরকম খুব কম অভিনেত্রী অভিনেতা রয়েছেন যারা নিজেদের প্রথম ছবির মাধ্যমে সাফল্যের চূড়ায় পৌঁছে গিয়েছেন। আর সেই কমসংখ্যক অভিনেত্রীদের মধ্যে অন্যতম একজন হলেন বলিউডের দাঙ্গাল গার্ল ফাতিমা সানা শেখ। বলিউডে প্রথম ছবির হাত ধরেই ফাতিমা ইন্ডাস্ট্রিতে প্রবেশ করে প্রথম ছবির হাত ধরে এসেছিল বিপুল পরিমাণে জনপ্রিয়তা।

তবে বর্তমানে তাঁর জনপ্রিয়তা ধীরে ধীরে কমে গিয়েছে এখন তাকে প্রায় দেখাই যায় না ছবিতে। ক্যারিয়ারের শুরুতে সাফল্য থাকলেও তাকে বহুবার নানান ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়েছে। এক সাক্ষাৎকারে সেই সমস্ত সমস্যার কথা তুলে ধরলেন ফাতিমা বলিউড ইন্ডাস্ট্রিতে আসার সময় তাকে কি কি সমস্যার সম্মুখীন হতে হয়েছে তাও জানান এছাড়াও বলিউডের নোংরা সততার কথা ফাঁস করেন ফাতিমা।

ফাতিমা জানান যে সুন্দরী না হওয়ার কারণে বলিউডে একাধিক সমস্যার সম্মুখীন হতে হয়েছে তাকে। যেহেতু তিনি বলিউডের বাকি অভিনেতাদের মতো ততটা সুন্দরী নন তাই জন্য বারবার বঞ্চিত হয়েছে আর বলিউডের কাস্টিং কাউচ এর নোংরা ষড়যন্ত্রের শিকার হতে হয়েছে তাকে। এমনকি একাধিক ছবি থেকে তাকে বঞ্চিত করা হয়েছে। ফাতিমা আরও জানান যে ‘এমন বহুবার হয়েছে যে আমায় শুনতে হয়েছে, আমি কখনোই নায়িকা হতে পারব না। আমি দীপিকা বা ঐশ্বর্যের মত সুন্দরী নই। লোকে বলবে এ কিভাবে নায়িকা হতে পারে। এভাবে অনেকেই আমার মনের জোর নষ্ট করে দিতে চেয়েছিলো। তবে আমি হাল ছাড়িনি’।

ফাতিমা জানান কাজ দেওয়ার জন্য বলিউডের কাস্টিং কাউচ তাকে যৌনতার প্রস্তাব দিয়েছিল সেইসব প্রস্তাব নাকচ করে দেওয়ার কারণে তাকে কাছ থেকে বঞ্চিত করা হয়। মাত্র তিন বছর বয়সে যৌনতার শিকার হয়েছিলেন। কিন্তু বড় হওয়ার সাথে সাথে তিনি এই বিষয়টা বুঝতে পারেন তাই বলিউডের এই নোংরা ষড়যন্ত্র শিকার তিনি হন নি যার কারনে আজ এতটা পিছিয়ে থাকতে হচ্ছে তাকে।

Back to top button