বলিউড

ধর্মনিরপেক্ষতা দোহাই দিয়ে ‘বেশরম রং’ বিতর্কে ধুনো দিলেন বিবেক অগ্নিহোত্রী, ঠিক কি বললেন পরিচালক?

দেশ জুড়ে পাঠান(Pathan) ছবিকে ঘিরে যে বিতর্ক তা যেন ক্রমেই ছড়িয়ে পড়ছে আগুনের মত। প্রথমে ছবি এবং তারপর এই ছবির গান ‘বেশরম রং’ সব মিলিয়ে বেশ উত্তপ্ত বলিউড। আর এর মাঝেই বিতর্ক নিয়ে নতুন করে মুখ খুললেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী(Vivek Agnihotri)।

না তিনি শাহরুখের(Shahrukh Khan) পাশে দাঁড়ান নি বরং তার বিপরীতে গিয়ে কথা বলেছেন ‘দি কাশ্মীর ফাইল’ ছবির পরিচালক। চলতি বছরে বিবেক অগ্নিহত্রীর এই ছবিকে নিয়েও বিতর্কের ঝড় উঠেছিল গোটা দেশজুড়ে। ছবি মুক্তির পর থেকে সেই বিতর্ক মুছে যেতে থাকে। বক্স অফিসের রেকর্ড ব্যবসা করেছিল তার কাশ্মীর ফাইল। যদিও নিন্দুকেরা বলে থাকেন খুব শিগগিরই এবার বিবেক গেরুয়া শিবিরে নাম লেখাবে। গেরুয়া শিবিরের পরিচালক হবে সে।

এর আগেও বেঁফাস মন্তব্যের কারণে শিরোনামে উঠে এসেছেন তিনি। সম্প্রতি সেই বিতর্কে যেন ঘি ঢেলেছেন তিনি। টুইট করেছেন একটি ভিডিও(Viral video)। যেখানে দেখা যাচ্ছে এক নাবালিকা বলিউড পরিচালকদের অনুরোধ করছেন এমন ছবি বানাবেন যেটা পরিবারের সঙ্গে সবাই বসে দেখা যাবে। এই ভিডিওতে কটাক্ষ করা হয়েছে বেশরম গানকে। আর ঠিক এই ভিডিওটাই শেয়ার করে বিবেক লিখেছেন ধর্মনিরপেক্ষ হলে এই ভিডিও দেখবেন না।

প্রসঙ্গত ছবিকে নিয়ে যখন উত্তপ্ত গোটা দেশ। ঠিক তখন সেন্সর বোর্ডেও কাঁচি পড়েছে এই ছবিতে। শাহরুখ(Shahrukh Khan)-দীপিকা(Deepika Padukone) অভিনীত পাঠান(Pathan) ছবি ইতিমধ্যে পৌঁছেছে ভারতীয় সেন্সর বোর্ডের চেয়ারম্যান প্রশন জোশির কাছে। তিনি জানিয়েছেন শুধুমাত্র বেশরম গানে দীপিকার বিকিনি নয় বরং পাঠান ছবির বেশ কয়েকটি দৃশ্যবাদ গিয়েছে।

তিনি আরো জানিয়েছেন সমস্ত বিতর্কের অবসান ঘটাতে পাঠান ছবিকে সিবিএফসিতে জমা দেওয়া হয়। পরের নীতি অনুযায়ী যদি এটি যথাযথ পরীক্ষার মধ্যে দিয়ে পাস করে তাহলে প্রদর্শিত হবে। এছাড়া কিছু ভুল যেগুলো সংশোধন করার পর মুক্তির আগে পুনরায় এই ছবি বোর্ডে জমা দেওয়ার কথা বলা হয়েছে।

Back to top button