বলিউড

টুয়েলফথ ফেল’-এর নায়িকা মেধা আসলে কে জানেন !

গত বছরের অক্টোবরে মুক্তি পেয়েছিল বিধু বিনোদ চোপড়া পরিচালিত ছবি ‘টুয়েলফথ ফেল’। সিনেমা হলে সেরকম আশানুরূপ ফল দিতে না পারলে ও ওটিটি প্লাটফর্মে আসার পর সকলের নজর কেড়েছে এই সিনেমাটি। বর্তমানে ট্রেন্ডিংয়ের দিক থেকে নম্বর ওয়ান পজিশনে রয়েছে এই সিনেমা। এই ছবিটিতে একজন আইপিএস অফিসার মনোজ কুমার শর্মার জীবন কাহিনী তুলে ধরা হয়েছে। মনোজ চম্বলের এক ছোট্ট গ্রামের ছেলে।

যিনি সততার সঙ্গে ইউপিএসসি পরীক্ষার প্রস্তুতি নিয়ে আইপিএস অফিসার হয়েছিলেন। এই মনোজের চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা বিক্রান্ত মাসি এবং মনোজের স্ত্রী চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী মেধা শংকর। দুজনেই দর্শকদের নজর কেড়েছেন তাদের অভিনয় দক্ষতার মধ্য দিয়ে। তবে এই সিনেমার মধ্য দিয়ে অভিনেত্রী মেধা শঙ্করের বর্তমানে অভিনয়ের চর্চা চলছে বহু দিকে। তার অভিনয় দেখে মুগ্ধ অনেকেই। তবে কে এই মেধা শঙ্কর ? ‘টুয়েলফথ ফেল’ মুক্তির আগে কেমন ছিল তার জীবন ?

 

এর আগে কি করতেন তিনি ? তিনি কোথাকার মেয়ে ? তাঁর বিষয়ে এইরকম নানা তথ্য জানতে উৎসাহ হয়ে উঠেছেন দর্শক। ভারতের উত্তর প্রদেশের নয়ডায় জন্ম মেধার। সেখানেই বড় হয়েছেন তিনি।

ছোটবেলা থেকেই গানে আগ্রহ তাঁর। তার বাবা অভয় শঙ্কর দিল্লির একজন ব্যবসায়ী এবং মা রচনা শঙ্কর এক নামী কোরিওগ্রাফার। মায়ের অনুপ্রেরণাতেই সিনেমা জগতে আসা অভিনেত্রীর। দিল্লির ন্যাশনাল ইনস্টিটিউট অব ফ্যাশন টেকনোলজি থেকে ফ্যাশন ম্যানেজমেন্টে স্নাতকোত্তর সম্পন্ন করেন মেধা।

২০১৫ সালে ‘উইথ ইউ ফর ইউ অলওয়েজ’ নামে স্বল্পদৈর্ঘ্য সিনেমা দিয়ে অভিনয় শুরু। এরপর ২০১৯ সালে ব্রিটিশ টিভি সিরিজ ‘বিচাম হাউস’-এ অভিনয় করেছেন।

তারপর ওটিটি প্লাটফর্মে ‘দিল বেকারা’ রোমান্টিক কমিটিতে অভিনয় করেছেন। সে সঙ্গে বলিউডে ডেবিউ করেন ‘শাদিস্তান’ দিয়ে। তবে কোনটাতেই সেভাবে ছাপ ফেলতে পারেননি। এরপরেই তিনি করেন ‘টুয়েলফথ ফেল’। ‘টুয়েলভথ ফেল’-এ অডিশনের জন্য কয়েক দফায় স্ক্রিন টেস্ট দিতে হয়েছিল অভিনেত্রীকে।

আরও পড়ুন : জিতুর সঙ্গে বিবাহবিচ্ছেদ! এরই মাঝে বড়সড় দুঃসংবাদ নবনীতার অনুরাগীদের জন্য

তবে এই সিনেমার সাফল্যের পর নতুন অনেক কাজের প্রস্তাব পেয়েছেন মেধা। জানা গেছে, মেধার অভিনয়ে মুগ্ধ হয়ে অভিনেত্রী বিদ্যা বালান মেধাকে ফোন করে শুভকামনা জানিয়েছেন সেই সঙ্গে তিনি মেধার পরের কাজ দেখতে মুখিয়ে আছেন। বর্তমানে অভিনেত্রীর ফলোয়ার সংখ্যা বেড়েছে প্রায় ২৩৮ শতাংশ। পূর্বে যেই সংখ্যা ছিল ৩.৫ লাখ ফলোয়ার। সেই সংখ্যা এখন বেড়ে দাঁড়িয়েছে ১.৫ মিলিয়নে।

শুধু তাই নয় আগে ন্যাশনাল ক্রাশের আসনে বসানো হয়েছিল রশ্মিকা মন্দানাকে, যখন ‘পুষ্পা’ ছবি মুক্তি পেয়েছিল। এরপরে ‘অ্যানিমাল’ ছবির ভাবি টু তৃপ্তি দিমরি বসেছিলেন সেই আসনে। বর্তমানে রাতারাতি মেধা শঙ্কর সেই ন্যাশনাল ক্রাশের আসনে বসিয়েছে দর্শক। ভবিষ্যতে অভিনেত্রীর কাছ থেকে আরও ভালো কাজ পাওয়ার জন্য মুখিয়ে আছেন দর্শক।

Back to top button

Ad Blocker Detected!

Refresh