বলিউড

এবারে আমাদের দেশের অন্যতম বিখ্যাত শিল্পপতি রতন টাটা কে নিয়ে তৈরি হচ্ছে বায়োপিক, বলিউডের অন্দরমহলের চলছে গুঞ্জন

বলিউডে যতবারই কোন জনপ্রিয় ব্যক্তিত্বকে নিয়ে বায়োপিক বানানো হয়েছে ততবারই সেই বায়োপিক হিট হয়েছে। ক্রিকেটার থেকে শুরু করে আমাদের দেশের অনেক নামি নামি ব্যক্তিত্বকে নিয়ে বায়োপিক তৈরি হয়েছে। এবারে সেই তালিকাতেই যোগ হতে চলেছে আরো একজনের নাম। তিনি হলেন সকলের পরিচিত এবং সম্মানীয় রতন টাটা। বিখ্যাত শিল্পপতি রতন টাটার জীবনচিত্র নিয়ে তৈরি হচ্ছে বায়োপিক।

রতন টাটা হলেন এমন একজন মানুষ যাকে নিয়ে গর্বিত গোটা দেশের মানুষজন। তিনি যে শুধুমাত্রই একজন সফল শিল্পপতি তা নয় মানুষ হিসেবে ও তার তুলনা হয় না। অসংখ্য মানুষের পাশে বিভিন্ন সময় তাকে দাঁড়াতে দেখা গিয়েছে। তাই এবার এই জনপ্রিয় ব্যক্তিত্ব কে নিয়েই তৈরি হবে বায়োপিক। তেমনটাই আপাতত পরিকল্পনা চলছে বলিউডের অন্দরমহলে।

জাতীয় পুরস্কারজয়ী পরিচালক সুধা কোঙ্গরা এই ছবির পরিচালনার দায়িত্বে থাকছেন। এই ছবিতে রতন টাটা সম্পর্কে এমন অনেক তথ্যই উঠে আসবে যা আমরা অনেকেই জানিনা। তার জীবনের অনেক অদেখা, অজানা তথ্য নিয়েই এই বায়োপিক তৈরি হবে। আপাতত এই ছবির চিত্রনাট্য নিয়ে কাজ চলছে ২০২৩ সালের শেষের দিকেই শুরু হয়ে যাবে শুটিং।

রতন টাটা অল্প বয়সে বেশ সুপুরুষ ছিলেন। তা তার ভাইরাল ছবি দেখলেই বোঝা যায়। এবারে প্রশ্ন হচ্ছে তার যৌবন সময়ের ভূমিকায় কোন অভিনেতাকে দেখা যাবে। বায়োপিকের জন‍্য বলিউডের অভিষেক বচ্চনের পাশাপাশি দক্ষিণী ইন্ডাস্ট্রির সুরিয়াকেও প্রস্তাব দেওয়া হবে।

তবে সেই বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি এখনো পর্যন্ত। বিশেষ উল্লেখ্য রতন টাটা হলেন আমাদের দেশের সবচেয়ে বড় শিল্পপতিদের মধ্যে একজন। টাটা সন্সের প্রাক্তন চেয়ারম‍্যান ছিলেন তিনি। ২০১৮ সালে তাকে পদ্মভূষণ পুরস্কারের মাধ্যমে সম্মানিত করা হয়। ২০১২ সালে অবসর গ্রহণ করেন তিনি।

Back to top button