বলিউড

শরীরে ট্যাটু, তাও এই বিখ্যাত শাস্ত্রীয় সঙ্গীতশিল্পীর, কি লিখলেন বিশেষ এই ট্যাটুতে তিনি, জেনে নিন

শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী কিংবা নৃত্যশিল্পী মানেই আমরা বুঝি সুন্দর শাড়ি আর ভারী ভারী গহনা। এই সাজ ছাড়া এনারা মঞ্চে উঠে নিজেদের শিল্প প্রদর্শন করবেন তা তৎকালীন জনগণের পাশাপাশি বর্তমানেরও কিছু নেটিজেন ভাবতেও পারেন না। আশা ভোঁসলে, লতা মঙ্গেশকর, কবিতা কৃষ্ণমূর্তি প্রমুখের চিত্রই আমাদের মাথায় ভেসে ওঠে শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী নামটি শুনলে। তবে বর্তমানে আরো এক সঙ্গীতশিল্পী যিনি তাঁর অনুরাগীদের মনে বেশ অনেকটাই জায়গা করে নিয়েছেন।

কথা বলা হচ্ছে পন্ডিত অজয় চক্রবর্তীর কন্যার। কৌশিকী চক্রবর্তী নিজের নাম বলিউডে‌ গড়ে নিয়েছেন নিজের দৌলতেই। বাংলা গানও গেয়েছেন তিনি অনেকই। তবে কৌশিকীরও ভক্ত সংখ্যা খুব একটা কম নয়। ইনস্টাগ্রামে কৌশিকীর ফলোয়ার সংখ্যা আড়াই লক্ষেরও বেশি। আর গায়িকা তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টেও বেশ সক্রিয়। মাঝে মাঝেই নিজের ছবি কিংবা গানের ভিডিও সেখানেই পোস্ট করেন তিনি। আর এখানেই অভিনেত্রী ভক্তদের সাথে ভাগ করে নিলেন তাঁর একটি স্বপ্নপূরণের কাহিনী।

অভিনেত্রী জানান ট্যাটুর প্রতি তাঁর ভালোবাসা বরাবরই ছিল, তবে তিনি সবসময়ই ভয় পেতেন ব্যাপারটিকে। তাঁর প্রথম কারণ হল ট্যাটু করার সময়ের ব্যথাটা, আর চিরকালের মতো ট্যাটুটি তাঁর হাতে থেকে যাবে সেটা। তবে অভিনেত্রী জানান ট্যাটু করার মাধ্যমেই তিনি নিজের এই ভয়কেও জয় করেছেন। ট্যাটুর মধ্যে লুকিয়ে আছে তাঁর ভয় জয় করার সত্যিটাও।

অভিনেত্রী হাতের ফোরআর্ম অংশে লেখেন ইংরেজি শব্দ ‘গ্রেস’। তিনি জানান অনুগ্রহ কিংবা দয়া বা কৃপা (Grace) আর সঙ্গীতই তাঁর জীবনের সবথেকে সুন্দর পিলার, আর এখন তারা একত্রিত। আমার তাই খুবই ভালো লাগছে, আর আমি এটাকে অনেক গুরুত্বও দি। গ্রেস এবং সঙ্গীত সবসময়ই পাশে থেকেছে কৌশিকীর, আর অদূর ভবিষ্যতেও থাকবে।

তিনি আরো জানান তাঁর মতো সঙ্গীতশিল্পীর সংখ্যা‌ নেহাত কম যারা শরীরে ট্যাটু করিয়েছেন, তবে গায়িকা আশা করেন যত সময় যাবে ততই এই সংখ্যাটিও বাড়তে থাকবে। অভিনেত্রী তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডেলে নিজের হাতে ট্যাটু করার ভিডিওটিও শেয়ার করেছেন।

Back to top button

Ad Blocker Detected!

Refresh