টলিউড

সিনেমায় আসা নিয়ে ছিল বেশ কিছু অনিশ্চয়তা! খোলামেলা দৃশ্য মোটেই পছন্দ করেন না রঞ্জিত মল্লিক

রঞ্জিত মল্লিক, বাংলা অভিনয় জগতের বর্ষীয়ান একজন অভিনেতা। ভবানীপুরের বনেদী বংশ মল্লিক পরিবারের ছেলে তিনি। তিনি যে সময় অভিনয় জগতে আসেন তখন কিন্তু অভিনয় নিয়ে বেশ অনিশ্চয়তা ছিল মানুষের মধ্যে। এমনকি পারিবারিক সদস্যদেরও বিরোধিতার মুখে পড়তে হয়েছিল তাঁকে। ফলে নিজের ক্যারিয়ার নিয়ে বেশ ঝুঁকি নিয়েছিলেন অভিনেতা।

তবে একটা কথা মানতে হবে যে তৎকালীন বহু অভিনেতা ইতিমধ্যেই অবসর গ্রহণ করলেও রঞ্জিত মল্লিক কিন্তু এখনও স্বমহিমায় রয়েছেন নিজের জায়গায়। এখনো পর্যন্ত দাপটের সাথে অভিনয় করে চলেছেন বেশ কিছু সিনেমায়। যদিও এখন রীতিমত বাছাই করে কাজ করেন তিনি। যেমন সম্প্রীতি রিলিজ করেছে রঞ্জিত মল্লিক অভিনীত সিনেমা লাভ ম্যারেজ। এই সিনেমায় আমরা রঞ্জিত মল্লিকের বিপরীতে দেখতে পেয়েছি অভিনেত্রী অপরাজিতা আঢ্যকে।

অভিনেতা জানিয়েছেন চিত্রনাট্য বিশ্বাসযোগ্য না হওয়া পর্যন্ত তিনি সেই সিনেমায় কাজ করতে পছন্দ করেন না। একটা সময় কিছু পরিচালকদের অনুরোধ রাখতে বেশ কিছু দুর্বল চিত্রনাটে কাজ করেছেন তিনি। তবে এখন আর একেবারেই এই বিষয়ে আফসোস করছেন না। আরো একটি দিক ভীষণভাবে খেয়াল রাখেন রঞ্জিতবাবু। বর্তমানে সিনেমা হোক বা ওয়েব সিরিজ সেখানে অন্তরঙ্গ সাহসী মুহূর্ত ভীষণ রকম প্রাচুর্যের সাথে চলে। কিন্তু এমন চিত্রনাট্য কিংবা দৃশ্য তিনি এড়িয়ে চলতেই পছন্দ করেন।

এছাড়াও চিত্রনাট্যে কোন অশ্রাব্য ভাষা থাকলে সেটাও তিনি নাকচ করে দেন। অভিনেতা চান তিনি যে সিনেমায় কাজ করবেন সেটা যেন বাবা আর ছেলে একসাথে বসে দেখতে পারেন। পরিবারের সকলের একসাথে বসে দেখার মত সিনেমাই যথাযোগ্য বলে মনে করেন তিনি। বর্তমান প্রজন্মের মানসিকতা ও চাহিদার কথার মাথায় রেখে নতুনভাবেই চিত্রনাট্য তৈরি করা হলেও পরিষ্কার পরিচ্ছন্ন চিত্রনাট্যের ওপর এখনো বিশ্বাস রাখেন রঞ্জিত মল্লিক। জানা যাচ্ছে আগামী দিনে নিহাল দত্ত পরিচালিত ‘অপরাজেয়’ – তে একজন সৎ আইনজীবির চরিত্রে দেখা যাবে রঞ্জিত বাবুকে। এছাড়াও হরনাথ চক্রবর্তী পরিচালিত সাসপেন্স থ্রিলার ‘তারকার মৃত্যু’-তে অভিনয় করবেন রঞ্জিতবাবু। আবার লক্ষ্মী তারকা নামক সিনেমা তো দেখা যাবে তাঁকে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh