বলিউড

মাত্র দু ঘন্টা ঘুমোতে পারতেন শান্তি মত! তারপর আর দু চোখের চোখের পাতা এক করতে পারতেন না সুশান্ত! কিন্তু কোন কারণে এমন সমস্যা ছিল অভিনেতার? শারীরিক নাকি পুরোটাই মানসিক!

আজ বলিউডের(Bollywood) অন্যতম খ্যাতনামা অভিনেতা সুশান্ত সিং রাজপুতের(Sushant Singh Rajput) জন্মদিন। বেঁচে থাকলে আজ ৩৭ বছরে পা দিতেন তিনি। কিন্তু ২০২০ সালটা ভালো ছিল না তার জন্য। অকালেই ঝরে যেতে হল এত প্রমিসিং এক নক্ষত্রকে। ক্ষণিকের অতিথি হলেও বলিউডে একের পর এক স্বাক্ষর রেখে গিয়েছেন তিনি। যা আজও এবং আগামী দিনেও তার অনুরাগীরা মনে রাখবে।

তবে অভিনেতার এক অভ্যাস ছিল। সেটা বদ নাকি ভালো তা অবশ্য বিচার করবেন আপনারাই। দিনের মধ্যে মাত্র দু’ঘণ্টা ঘুমোতেন তিনি। আর তাতেই তর তাতে থাকতেন সুশান্ত। সুশান্ত সিং রাজপুতের জন্মদিনে কিয়ারা আদবানির(Kiara Advani) এক পুরনো সাক্ষাৎকার ভাইরাল হয়েছে। সেখানে তিনি ফাঁস করেছেন ২৪ ঘণ্টার মধ্যে মাত্র ২ ঘন্টা ঘুমোতেন তিনি। ২২ ঘন্টা জেগে থাকতেন।

কিন্তু কেন? নায়িকার অনুমান সুশান্ত সম্ভবত নিদ্রাহীনতা সমস্যায় ভুগবেন। এবং তার এনার্জি মাত্রা এতটাই বেশি ছিল যে মাত্র দু’ঘণ্টা ঘুমিয়ে সারাক্ষণ তরতাজা ছটফটে থাকতে পারতেন তিনি। ধোনির সময় স্ক্রিন শেয়ার করি এই ঘটনার কথা জেনেছেন কিয়ারা। পর্দায় সাক্ষীর চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।

অভিনেত্রী আরো জানিয়েছেন একবার শর্ট শেষে প্রচন্ড ক্লান্ত বোধ করছিলেন তিনি। ঘুমে চোখ ঢুলে আসছিল। কিন্তু সুশান্ত তখনও তরতাজা প্রাণবন্ত। চিকিৎসকেরা বলেন যেখানে সাত থেকে আট ঘন্টা ঘুম জরুরি সেখানে সুশান্ত মাত্র দু ঘন্টা ঘুমিয়ে কাটিয়ে দিতে পারে। বিজ্ঞান বলে সাত থেকে আট ঘণ্টা ঘুম আমাদের প্রয়োজন ঠিকই কিন্তু মস্তিষ্ক ঘুমাই মাত্র দু ঘন্টা। বাকিটা হয় মানুষের শরীরের ঘোরের মধ্যে। নয়তো অচেতন থাকে। এটাকে ঘুম বলে না।

এই বিষয়টা ভীষণ অদ্ভুত লেগেছিল কিয়ারার। তার মনে হয়েছিল সুশান্ত হয়তো নিদ্রাহীনতায় ভোগেন। তাই তার মনে হয়েছিল অতটা কম সময় ঘুমিয়ে তার পুষিয়ে যায়। কিন্তু আদৌ কি তাই? ঠিক কোন সমস্যা ছিল তার? যে কারণে রাতের পর রাত আকাশকে বন্ধু বানিয়েছিলেন তিনি। তাকিয়ে থাকতেন দূরবীন দিয়ে দূর আকাশের তারাদের দিকে। তাদের সঙ্গেই মন খুলে কথা বলতেন। আর আজ তাদের ভিড়েই মিশে গিয়ে নতুন তারা হয়ে গিয়েছেন সুশান্ত।

Back to top button

Ad Blocker Detected!

Refresh