বলিউড

অবশেষে সেট ম্যাক্স-এর পর্দার আর দেখা যাবে না ‘সূর্যবংশম’! বচ্চনের বিষাক্ত ক্ষীর খাওয়া আর দেখতে হবে না

অমিতাভ বচ্চনের অভিনয় জীবনে কয়েকশো ছবির মধ্যে ‘সূর্যবংশম’ ছবিটি দারুণ জনপ্রিয়। দর্শকমহলে এই ছবিটি ব্যাপকভাবে সাড়া ফেলেছিল। এমনকি এখনও পর্যন্ত এই ছবি প্রায়শই টিভি চ্যানেলগুলোতে দিয়ে থাকে। যতবারই দেখে নেওয়া হোক না কেন এই ছবি কখনোই পুরনো হবে না। দুদিন বাদে বাদে সোনি টিভি চ্যানেলে সূর্যবংশম ছবিটি দেখা যায়। এছাড়াও সেট ম্যাক্স, স্টার গোল্ড বিভিন্ন চ্যানেলে দিতে থাকে অমিতাভ বচ্চনের জনপ্রিয় এই ছবিটি। বর্তমানে এই ছবির কপিরাইট রয়েছে প্রযোজনা সংস্থা ‘গোল্ডমাইনস টেলিফিল্মস’-এর কাছে। সেট ম্যাক্স-এর স্বস্ত্বের মেয়াদ আর না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

অমিতাভ বচ্চন, রচনা বন্দ্যোপাধ্যায়, সৌন্দর্য অভিনীত এই ছবিটি নিয়ে নানান ধরনের পরিকল্পনা রয়েছে। ‘গোল্ডমাইনস টেলিফিল্মস’-এর প্রধান মণীশ শাহ জানিয়েছেন ২০২৪ থেকে ২০২৫ সাল পর্যন্ত এই ছবি সেট ম্যাক্স এ দেখা যাবে। কিন্তু এরপর থেকে আর চুক্তির মেয়াদ বাড়ানো যাবে না। ২০২০ সালে সূর্যবংশম এর স্বত্ব কিনে নেন মনীশ শাহ। এরপর সেটি ‘গোল্ডমাইনস টেলিফিল্মস’-এর অফিসিয়্যাল ইউটিউব চ্যানেলে আপলোড করেন।

ইতিমধ্যে অনলাইনে একটি নতুন রেকর্ড তৈরি করেছে সূর্যবংশম ছবি। তিনি জানিয়েছেন, তাঁর নিজস্ব টিভি চ্যানেলে দেখা যাবে এই ছবি। তবে ‘গোল্ডমাইনস বলিউড’ না, ‘ঢিনচ্য়াক বলিউড’ কোন চ্যানেলে সূর্যবংশম দেখা যাবে তা এখন সঠিকভাবে জানা যায়নি। ১৯৯৯ সালে প্রথম হলে মুক্তি পেয়েছিল সূর্যবংশম ছবিটি। ছবিতে অমিতাভ বচ্চনের ডবল রোল দেখা যায়। এছাড়াও ছবিতে অভিনয় করেছিলেন অনুপম খের কাদের খান, রচনা ব্যানার্জি, জায়াসুধা,বিন্দু এবং শিবাজি সাতাম। ছবিটি পরিচালনার দায়িত্বে ছিলেন ইভিভি সত্যানারায়ণা। ইউটিউব ছাড়াও এই ছবি অ্যাপেল টিভি এবং অ্যামাজন প্রাইমে দেখা যাবে।

Back to top button