বলিউড

সরোগেসিই সুবিধা জনক মনে করছেন বলিউড তারকারা। সরোগেসী মা এর যোগান হতে পারে কম!

মাতৃত্ব উপভোগ করা ঠিক যতটাই আনন্দের ঠিক ততটাই কঠিন এই মাতৃত্বের পথ। মা হতে গেলে শারীরিকভাবে প্রচন্ড কষ্ট সহ্য করতে হয় এবং বলা বাহুল্য মা হয়ে যাওয়ার পরেও একটা শারীরিক কষ্ট থাকেই। আবার তার সাথে থাকে গাদা গুচ্ছের স্ট্রেচমার্ক ও ঝুলে যাওয়া স্তনের অসুবিধা। দেখতেও কিছুটা খারাপ লাগে । তাই এখন বলিউডের তারকা মায়েরা মনে করছেন সারোগেসি হল একমাত্র পন্থা, যার দ্বারা মাতৃত্বের স্বাদও নেওয়া যাবে আবার দেখতেও সুন্দর থাকা যাবে।

আর ঠিকই কারণে তাবড় তাবড় বলিউড স্টার মায়েরা তাদের ব্যস্ত সিডিউল একই রকম রেখে সারোগেসির মাধ্যমেই ইতিমধ্যেই মা হয়েছেন । এমনি কয়েকজন মা হলেন বলিউডের শিল্পা শেট্টি, প্রিয়াঙ্কা চোপড়া , শাহরুখ পত্নী গৌরী খান এবং এই তালিকায় নতুন করে নাম লেখালেন দক্ষিনী অভিনেত্রী নয়নতারা। চলুন একবার দেখে নিয়ে বলিউডের কোন কোন তারকা এই পথ বেছে নিয়েছেন।

নয়নতারা : সম্প্রতি অভিনেত্রী নয়ন তারা সরোগেসির মাধ্যমে ২ জমজ পুত্র সন্তানের মা হয়েছেন।

গৌরী খান: কিং খানের সাথে বিয়ের এক বছর পরেই তাদের প্রথম পুত্র সন্তান আরিয়ান জন্ম নেয়। আর তারপরেই তাদের কোল আলো করে আসে কন্যা সুহানা খান। তারপর বলিউডের শোনা যায় গুঞ্জন। সাহিল খান পত্নী সীমা নাকি গৌরী খানকে পরামর্শ দিয়েছেন সারোগেসি অবলম্বনের। আর তারপরে সেই পথ অনুসরণ করেই গৌরী খান জন্ম দেন তার পরবর্তী পুত্র আব্রাম খানের।

শিল্পা শেট্টি: শিল্পা শেট্টি ও রাজকুমন্দ্রার প্রথম সন্তান পুত্র বিহান । তারপর বেশ অনেক বছর পর আবার তারা নিজের সিদ্ধান্তেই ২০২০ সালে সারোগেসির মাধ্যমে কন্যা সন্তান সমিশার জন্ম দেন। কিন্তু এর জন্য প্রচুর সমালোচনার শিকার হতে হয় তাকে।

প্রিয়াঙ্কা চোপড়া: বিয়ে করার সময় থেকেই তিনি প্রচুর কটাক্ষের শিকার হয়েছিলেন কারণ তার স্বামী তার থেকে বয়সে প্রায় ১০ বছরের ছোট। বিয়ের পর বছর ঘুরে যায়। তারপরে আবার নতুন এক কারণে সমালোচনা শুরু হয় আবার। কারণ তিনি মা হতে বেছে নিয়েছেন সারোগেসি। এরপর তিনি জন্ম দেন একটি কন্যা সন্তানের যার নাম রাখেন মালতী।

Back to top button