বলিউড

কাদের নিয়ে দিন কাটে শর্মিলা ঠাকুরের?

শর্মিলা ঠাকুর বরাবর হেঁটেছেন স্রোতের বিপরীতে। গতে বাঁধা সংস্কারে কখনও আবদ্ধ হননি এই বঙ্গ কন্যা। তাই তো ঠাকুর পরিবারের হয়েও, তিনি বিবাহ করেন পতৌদি পরিবারে। এমনকী সাহসী পোশাকেও তাঁকে দেখা গেছে বড় পর্দায় দাপিয়ে বেড়াতে। ‘কাশ্মীর কী কলি’ হয়ে ঢেউ তুলেছেন হাজার হাজার ভারতীয় পুরুষের হৃদয়ে! কিন্তু বার্ধক্যে এসে সেই শর্মিলা ঠাকুরকেই যাপন করতে হচ্ছে একাকীত্ব?

আরও পড়ুন : চমকে উঠবেন শ্রাবন্তীর মোট সম্পত্তির পরিমাণ শুনলে !

এই প্রসঙ্গে এক সাক্ষাৎকারে শর্মিলা বলেছিলেন, এই বার্ধক্যে তাঁর সঙ্গী হয়েছেন তাঁর দুই সারমেয়। যাঁদের নাম মিষ্টি এবং নিমকি। নবাব পরিবারের গুরু সদস্য হলেও, তাঁরা কিন্তু একেবারেই বিদেশি প্রজাতির নন। বেশ অনেক বছর আগে শর্মিলা-পুত্রী সোহা আলী খান রাস্তার ধার থেকে উদ্ধার করে এনেছিল দুই সারমেয় ছানাকে। আজ তাঁরাই হয়ে উঠেছেন শর্মিলার বর্ধ্যকের সম্বল।

শর্মিলা জানিয়েছিলেন, সন্তানদের থেকেও তাঁর বেশি কাছের হলেন এই মিষ্টি এবং নিমকি। যদিও তাঁর এই বক্তব্য শুনে যারপরনাই বিস্মিত হন অনুগামীরা। কিন্তু এও ঠিক, শর্মিলার সন্তানেরা নিজস্ব জগতে প্রতিষ্ঠিত। এই মুহূর্তে শর্মিলা দিল্লিতে থাকেন বলে, তাঁর সন্তানদের তাঁর কাছে মুম্বই ছেড়ে দিল্লিতে পাড়ি দিয়ে থাকা সম্ভব নয়।

যদিও সেই নিয়ে আফসোস করেননি রাজেশ খান্নার “স্বপ্ন কী রানী”! বরং মিষ্টি এবং নিমকিকে নিয়ে তাঁর যে বার্ধক্য যাপন বেশ টক মিষ্টি মুখরোচক ভাবেই উদযাপিত হচ্ছে, সে উচ্ছ্বাস প্রকাশ পেয়েছে তাঁর অভিব্যক্তিতে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh