বলিউড

‘তুমি অভিনেতা নও’! হতভম্ব হয়েছিলেন কিং খান, আজও মনের মধ্যে রেখে দিয়েছেন প্রয়াত অভিনেত্রী দিব্যা ভারতীর কথাগুলো

মৃত্যু সব সময় মর্মান্তিক। কখন যে মৃত্যু কোথা থেকে আসবে সেটা কেউ বুঝতে পারে না। বলিউডের সবথেকে প্রতিভাবান অভিনেত্রী দিব্যা ভারতীর(Dibya Bhartai) কাছেও মৃত্যু এভাবেই হাতছানি দিয়েছিল। তিনি যদি বেঁচে থাকতেন তাহলে আজ বলিউডে(Bollywood)র প্রথম সারির তারকা হতেন। একসঙ্গে ১৪ টি ছবিতে স্বাক্ষর করেছিলেন তিনি। অল্প সময়ের মধ্যেই জনপ্রিয়তার খ্যাতিতে পৌঁছেছিলেন দিব্যা। তার মতন অভিনেত্রী খুব কমই পেয়েছে বলিউড।

অভিনেত্রী মৃত্যু কার্যত নাড়িয়ে দিয়েছিল বলিউডকে। এমনকি শাহরুখ খান(Shahrukh Khan) পর্যন্ত চুপ হয়ে গিয়েছিলেন এই ঘটনা শুনে। দিওয়ানা, দিল আসনা হ্যায় একটার পর একটা হিট ছবিতে কাজ করেছেন দিব্যা এবং শাহরুখ। আর সহ অভিনেতার এই মৃত্যু মেনে নিতে পারেননি অভিনেতা। সংবাদমাধ্যমের সামনে বিস্ময় প্রকাশ করেছিলেন তিনি এই নিয়ে।

একবার এক সাক্ষাৎকার শাহরুখ বলেছিলেন জানলা থেকে পড়ে গিয়ে মারা গিয়েছিলেন দিব্যা ভারতী। এই ব্যাপারটা ভীষণ অবাক করেছিল তাকে। তিনি ভেবেছিলেন এরপরেও আরো কয়েকটা ছবি করবেন তারা একসঙ্গে। শাহরুখ জানিয়েছেন দিব্যা তাকে প্রশংসা করে বলেছিলেন তিনি শুধু অভিনেতা নন এক প্রতিষ্ঠান। এই কথাটা সারা জীবন মনে রেখে দেবেন কিং খান।

প্রসঙ্গত সাজিদ নাদিওয়ালার সঙ্গে বিয়ের ১১ মাস পরেই প্রয়াত হন দিব্যা ভারতী। শোনা যায় পাঁচতলা বিল্ডিংয়ের জানলা থেকে পড়ে গিয়ে মারা যান তিনি। তার অকাল মৃত্যুতে অনেকেই সন্দেহের প্রশ্নচিহ্ন এঁকে ছিল। কিন্তু কোন প্রমাণ না থাকার কারণে ১৯৯৮ সালে বন্ধ হয়ে যায় তদন্ত। সারা জীবনের জন্য স্মৃতির অতলে তলিয়ে যান দিব্যা ভারতী।

Back to top button

Ad Blocker Detected!

Refresh