ভাইরাল

রানাঘাটের রানু মন্ডলকে মনে আছে নিশ্চয়ই! কেমন আছেন সেই লতাকন্ঠী? কিভাবেই বা দিন কাটে তার?

সালটা ২০১৯। হঠাৎ করে সোশ্যাল মিডিয়ার পর্দায় একজনের ভিডিও সর্বত্র ঘুরে বেড়াচ্ছে। তিনি রানু মন্ডল(Ranu Mondol)। যদিও তার নামটা বেশ কিছু সময় পর জেনেছিল মানুষ। প্রথম যেটা জেনেছিল সেটাই হল স্টেশনে বসে থাকা এক ভিখারি। অথচ তার গলায় রয়েছে মধু। চোখ বুজে গান শুনলে বোঝাই যাবে না তিনি গাইছেন নাকি স্বয়ং লতা মঙ্গেশকর।

তারপর আর কি! রাতারাতি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল রানু মন্ডল। সেই ভাইরালের বহর এতটাই যে ছাড়িয়ে, তা পৌঁছে গিয়েছিল আরব সাগরের তীরের শহরে। সেখানকার বলিউড শিল্পীদের চোখে পড়েছিল তার প্রতিভা। আর প্রতিভাকে তো ফেলে রাখা যায় না। তাই সুদূর বোম্বে থেকে উড়ে এসেছিলেন হিমেশ রেশমিয়া। বলিউডের অন্যতম প্রবাদপ্রতীম সুরকার এবং গায়ক। নিজের সঙ্গে করে নিয়ে গিয়েছিলেন রানু মন্ডলকে মুম্বাইতে।

নিজের সঙ্গে ডুয়েট গানের সঙ্গে নিয়েছিলেন রানু মন্ডলকে।’তেরি মেরি’ গান গেয়ে রাতারাতি সেলিব্রিটি রানু মন্ডল। ঠিক সেখানেই ভুলটা করেছিলেন। যার জন্য তিনি ভাইরাল হলেন সেই ছেলেটিকে বেমালুম ভুলে গেলেন। শুধু তাই নয় নিজেকে ভগবান বলেও ভেবে নিয়েছিলেন তিনি। অহংকার যে বাড়ছিল সেটা বোঝা যাচ্ছিল তার স্বভাবে। অতঃপর এক নিমেষে মাটিতে।

ওই একটি গান যা আদৌ মুক্তি পেয়েছে কিনা অনেকেরই জানা নেই। তারপর থেকে বলিউড আর কোন খোঁজ নেই নি তার। তবে অহংকার করে যে তার অবস্থা আগের থেকে আরও বেশি খারাপ হয়ে গিয়েছে এমনটাই মত নেটিজেনদের। ইউটিউবাররা ভিড় জমিয়েছেন তার বাড়িতে। ভিড় জমানো বলা ভুল উৎখাত করতে শুরু করেছেন তাকে। আর তার নজির সোশ্যাল মিডিয়াতে হামেশাই পাওয়া যায়।

কিন্তু বলিউড আর সেভাবে যোগাযোগ রাখেনি তারপর। সেটাও জানিয়েছে নিজের মুখেই। প্লেনে করে বাড়ি ফেরার পর আর খোঁজ নেয়নি কেউ। আবার স্টেশনে বসার উপায় নেই। সব মিলিয়ে গুরুতর সমস্যায় দিন কাটছে তার। অভাব রয়েছে গোটা বাড়িতে ছড়িয়ে। তারপরেও কিন্তু গান বলেননি তিনি। যে গান তাকে এত রকম পরিস্থিতি দেখিয়ে দিল আজও সুরেলা গলায় গুনগুন করে ওঠেন সময় পেলেই।

 

Back to top button

Ad Blocker Detected!

Refresh