বলিউড

‘চার বছর ধরে গল্প টুকছিলেন’! হলিউড থেকে হুবহু নকল শাহরুখ খানের ‘জওয়ান’, দাবি নেটিজেনদের, তুমুল ট্রোল সোশ্যাল মিডিয়ায়

দীর্ঘ চার বছর অপেক্ষা করার পর অবশেষে বলিউড বাদশা শাহরুখ খানের নতুন সিনেমার ‘জওয়ানে’র পোস্টার দেখতে পেয়েছেন দর্শকরা। তবে শুধু একটা সিনেমা নয় বরং পরপর তিনটে সিনেমার ঘোষণা করেছেন শাহরুখ খান। যা থেকে তার অনুগামীরা মনে করছেন শুধু এই বছরই নয় বরং আগামী বছরেও বলিউডের বড় পর্দায় দাপটের সঙ্গে রাজত্ব করতে দেখা যাবে তাকে।

কিন্তু অপ্রত্যাশিতভাবে নেটিজেনদের একটি বড় অংশের কাছে তুমুল সমালোচনার সম্মুখীন হতে হলো শাহরুখ খানকে। কারণ এদিন তার নতুন সিনেমার পোস্টার বেরোতেই দর্শকরা দেখতে পেয়েছেন অভিনেতার ক্ষতবিক্ষত মুখ ব্যান্ডেজ দিয়ে ঢাকা, তার মাঝখান থেকে বেরিয়ে আছে রক্ত জমা একটি চোখ। এটি দেখার পরেই দর্শকদের অনেকেরই মনে পড়ে গিয়েছে ১৯৯০ সালে প্রকাশিত হওয়া হলিউডের ইংরেজি ‘ডার্কম্যানে’র কথা। কারণ সেখানেও ঠিক একই রকম পোস্টার দেখতে পেয়েছিলেন নেটিজেনরা।

তারপরেই নানারকম কটাক্ষ অভিনেতার উদ্দেশ্যে ছুঁড়ে দিতে দেখা যায় দর্শকদের। তবে পাল্টা মুখ খুলেছেন শাহরুখের অনুগামীরাও। তারা জানিয়েছেন শুধুমাত্র পোস্টার দেখেই নেতিবাচকতা দিয়ে সিনেমাটিকে বিচার করা ঠিক নয়। বরং তারা বড় পর্দায় সিনেমাটি দেখে, সেটি হলিউডের সিনেমা থেকে নকল করা কি না, সেই সিদ্ধান্তে আসবেন।

Back to top button