বলিউডStory

হোলির পরের দিনেই বিবর্ণ বলিউড তারকার পরিবার, ৬৬ বছরেই প্রয়াত সতীশ কৌশিক, কিন্তু দশ বছরের মেয়ের জন্য কি কি সম্পত্তি রেখে গেলেন বাবা?

গত দুদিন ধরে চর্চায় রয়েছে সতীশ কৌশিক(Satish Kaushik)। কারণ তার অকাল প্রয়াণ এখনো মেনে নিতে পারছে না বলিউড(Bollywood)। প্রখ্যাত এই বলিউড কমেডিয়ান তারকা ৬৬ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। গত ৮ মার্চ গাড়ির মধ্যেই হার্ট অ্যাটাক হয়েছে তার।অথচ জীবদ্দশায় কোটি কোটি মানুষের মুখে হাসি ফুটিয়েছেন তিনি। অথচ তার মৃত্যু দর্শকদের চোখে জল এনে দিয়েছে।

দীর্ঘ বেশ কয়েকটি দশকে ফিল্মি ক্যারিয়ারে অসংখ্য সুপার হিট ছবিতে অভিনয় করেছেন সতীশ কৌশিক। মিস্টার ইন্ডিয়া ছবিতে কাজ করে দর্শকদের নজর কেড়ে নিয়েছিলেন তিনি। পাশাপাশি স্বর্গ ,জামাই রাজা ,সাজন চলে শ্বশুরাল, দিবানা মস্তানা মিস্টার এন্ড মিসেস খিলাড়ি, ভারত একাধিক ছবিতে কাজ করেছেন তিনি।

কেরিয়ারের শুরুটা ১৯৮৩ সালের মাসুম ছবি থেকে। তার আগে ১৯৭২ সালে দিল্লির কেরোটিমল কলেজ থেকে গ্র্যাজুয়েশন পাস করেছেন তিনি। এরপর মিস্টার ইন্ডিয়া ছবিতে শেখর কাপুরের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবে কাজ করেছিলেন। সেই সঙ্গে এই ছবিতে তাকে ক্যালেন্ডার এর ভূমিকায় দেখা গিয়েছিল।

তবে সতীশ কৌশিকের ভাগ্যের মোড় ঘুরে যায় এই ছবিতে কাজ করার পরেই। দীর্ঘ ৪০ বছর বলিউডের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। একাধিক ছবিতে কাজ করার সুবাদে নিজের সম্পত্তির পরিমাণও বাড়িয়েছিলেন প্রচুর। তার কাছে পনের মিলিয়ন মার্কিন ডলারের কাছাকাছি সম্পত্তি ছিল যা মৃত্যুর পর তার মেয়ে বংশীকা এবং স্ত্রীর জন্য রেখে গেলেন।

ভারতীয় মুদ্রায় সতী কৌশিক এর সম্পত্তির পরিমাণ ১২৩ কোটি টাকার সমান। মুম্বাইতে রয়েছে তার বিশাল রাজকীয় বাংলো বাড়ি। সেই বাড়িতেই তার স্ত্রী এবং কন্যাকে নিয়ে থাকেন তিনি। বর্তমানে তার মেয়ের বয়স ১০ বছর। বংশীকার আগে নিজের প্রথম সন্তানকে মাত্র দু বছর বয়সে হারিয়েছিলেন তিনি।

তবে শুধুমাত্র বাড়ি নয়। সতীশ কৌশিকের রয়েছে বিভিন্ন নামিদামি কোম্পানির ব্র্যান্ডেড গাড়ি। তার কাছে ছিল অডি কিউ সেভেন, অডি কিউ থ্রি, এমজি হেক্টর, ছেলেকে হারানোর পর ছাপানো বছর বয়সে তিনি আবার তিনি সন্তানের মুখ দেখেছিলেন। কিন্তু হঠাৎ করে তার মৃত্যু শোক ডেকে এনেছে তার পরিবারে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh