বলিউড

রামায়ণের রাবণের পর মহাভারতের দুর্যোধন হতে চান মুসলিম সইফ, রামায়ণ ছিল ড্রিম প্রজেক্ট, তবে মহাভারতেও কাজ করতে আগ্রহী সইফ

দিন কয়েক আগে প্রকাশ্যে এসেছে আদিপুরুষ ছবির টিজার। ভারতের পৌরাণিক মহাকাব্যের কাহিনী অবলম্বনে তৈরি হওয়া এই বিগ বাজেটের ছবিটিতে তাবড় তাবড় বলিউডের তারকাদের পাশাপাশি অভিনয় করতে দেখা যাবে দক্ষিণী অভিনেতা প্রভাসকেও। ভগবান শ্রী রামের চরিত্রে রূপদান করছেন জনপ্রিয় অভিনেতা প্রভাস। অন্যদিকে, পর্দায় রাবণের ভূমিকায় দেখা যাবে অভিনেতা সইফ আলি খান।

ছবির টিজার মুক্তি নিয়ে যখন চর্চা চলছিল, তখন তুমুল উত্তেজনা ছিল দর্শকদের মধ্যে। কিন্তু, টিজার মুক্তির পরেই সবকিছু যেন বদলে যায়। বলা বাহুল্য, রামায়ণের কাহিনী আশ্রিত এই ছবিটির টিজার যেন জল ঢেলে দেয় দর্শকদের সমস্ত উৎসাহ উদ্দীপনায়। সইফ আলি খানকে রাবণের বেশে দেখে কোন ভাবেই যেন মেনে নিতে পারছেন না নেটিজেনরা। দর্শকদের অধিকাংশের মতে, সইফ আলি খানকে রাবণের মতো নয় বরং দেখতে লাগছে অনেকটা আলাউদ্দিন খিলজির মত। শুধু রাবণরূপী সইফের লুক নয়, রাম হিসেবে প্রভাসকেও মানায়নি বলে দাবি করছেন তারা। প্রভাসের লুকের মধ্যেও খামতি রয়ে গিয়েছে।

যদিও সইফ আলি খান নেটিজেনদের এমন ভাবনাকে বিশেষ পাত্তা দিতে নারাজ। নবাব পুত্র বলেছেন, “আমি এভাবে ভাবি না। আমায় যে প্রোজেক্ট অফার করা হয় আমি সেই বিষয়েই ভাবি। তবে এখন আমি মহাভারতে কাজ করতে চাই। কেউ যদি এই সিনেমাটিকে লর্ড অফ দ্য রিংসের মতো করে বানায়, তাহলে আমি নিশ্চয়ই সেই ছবির অংশ হতে চাইব। আমার মনে আছে, আমি এই বিষয়ে কাচ্চে ধাগের সময় অজয় দেবগণের সঙ্গেও কথা বলেছিলাম’’।

বরং সইফ দীর্ঘদিন ধরে অপেক্ষা করার পর তার স্বপ্নের প্রজেক্টে কাজ করতে পেরেছেন বলে ভীষণভাবেই আপ্লুত। আদিপুরুষ ছবির মাধ্যমে তার ইচ্ছাপূরণ হয়েছে। তবে এর থেকেও একটা বড় স্বপ্ন রয়েছে তার জীবনে। তিনি ‘মহাভারত’ কাজ করে নতুন অভিজ্ঞতা সঞ্চয় করতে চান তিনি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি তেমনটাই জানিয়েছেন।

Back to top button

Ad Blocker Detected!

Refresh