বলিউড

অপেক্ষার অবসান! অস্কার এল ভারতে! রিহানাকে টপকে দ্বিতীয়বারের মতো অস্কার উঠল ভারতের হাতে, শ্রেষ্ঠ মৌলিক গানের শিরোপা জিতল নাটু নাটু

‘নাটু নাটু’ (Natu Natu)এই দুটি শব্দ ঘুরে ফিরে বেরিয়েছিল অসমুদ্রোহহিমাচল সকল মানুষের মুখে। অফিসকর্মী থেকে ব্যবসায়ী, স্টুডেন্ট থেকে ভারী কাজ করা মিস্ত্রীর মুখেও ঘুরে ছিল সেই গান। আজ সেই গানের কপালে জুটলো শ্রেষ্ঠত্বের শিরোনাম। অস্কার জিতল ভারতীয় ছবি ‘আর আর আর’ (RRR)এর নাটু নাটু গান।

যদিও এর আগেও আরেক বিশ্ব জোড়া সম্মান জিতেছিল এই গানটি। গোল্ডেন গ্লোব এবং ক্রিটিক্স চয়েসের দৌড়েও এগিয়েছিল এই গান। রিহানা, লেডি গাগার মত ডাবর তাবোর প্রতিপক্ষকে টোপকেচূড়ান্ত দৌড়ে জয় ছিনিয়ে নিল চন্দ্র বোস ও এম এম কীরাবাণীর সৃষ্টি।

আর আজ তে‌লুগু ছবির ইতিহাসে নজির গড়ে অস্কার জিতল ‘আরআরআর’ ছবির গান ‘নাটু নাটু’। স্বাভাবিকভাবে খবর আসতে আনন্দে গা ভাসিয়েছে সমগ্র ভারতবাসী। দ্বিতীয়বারের জন্য অস্কার পুরস্কার উঠল ভারতের হাতে।

২০২২ সালে গোটা বিশ্বজুড়ে মুক্তি পায় আর আর আর নামের এই তেলেগু ছবিটি। সমগ্র ভারত তো বটেই গোটা বিশ্বেও মারাত্মক খেতে লাভ করেছিল এই ছবি। নাটু নাটু গানের পাশাপাশি বক্স অফিসে চূড়ান্ত সফল ‘আর আর আর’।রাহুল সিপলিগঞ্জ ও কালা ভৈরবের গাওয়া গানের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন স্টিভেন স্পিলবার্গ, জেমন ক্যামেরনের মতো কিংবদন্তি হলিউড পরিচালকরাও। আর এই খ্যাতি যে অমূলক নয় সেটা আরেকবার প্রমাণ করলো ভারতীয় ছবির এই গান। অস্কার মঞ্চেও শ্রেষ্ঠ সম্মান পেল গানটি।

Back to top button

Ad Blocker Detected!

Refresh