বলিউড

ষষ্ঠ শ্রেণীর প্রশ্নে হাজির অভিনেত্রী করিনা কাপুরের দুই ছেলের নাম! ভারতের শিক্ষাব্যবস্থার হাল দেখে হতবাক নেটিজেনরা, প্রশ্নপত্র ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

সোশ্যাল মিডিয়ার দৌলতে নানান অবাক করা কান্ড উঠে আসে আমাদের চোখের সামনে। এবার তেমনই একটি প্রশ্নপত্র দেখে হতবাক হয়ে গেলেন নেট দুনিয়ার নাগরিকরা। কারণ মধ্যপ্রদেশের এক বেসরকারি স্কুলের প্রশ্নপত্রতে দেখা গেল বলিউড অভিনেত্রী করিনা কাপুর এবং তার সন্তানদের নিয়ে উঠে আসা প্রশ্ন। বলাই বাহুল্য প্রশ্নপত্র ব্যাপক চাঞ্চল্য ফেলেছে সোশ্যাল মিডিয়ায়।

প্রসঙ্গত মধ্যপ্রদেশের খান্ডওয়ার অ্যাকাডেমিক হাইটস পাবলিক স্কুলের ষষ্ঠ শ্রেণীর প্রশ্নপত্রে দেখা গিয়েছে অভিনেত্রী করিনা কাপুরের দুই সন্তানের অর্থাৎ তৈমুর এবং জাহাঙ্গীরের পুরো নাম লিখতে বলা হয়েছে ওই শ্রেণীর পড়ুয়াদের। বলাই বাহুল্য গোটা বিষয়টি নিয়ে ইতিমধ্যেই নড়েচড়ে বসেছে শিক্ষা পর্ষদ। কারণ নেটিজেনদের একটি বড় অংশ মনে করছেন যেখানে স্কুলের উচিত ভারতের বিখ্যাত মানুষদের নিয়ে প্রশ্ন করা, সেখানে বলিউড অভিনেত্রী এবং তার পরিবারকে নিয়ে প্রশ্ন উঠলে আদতে শিক্ষার মান নিম্নগামী হবে।

প্রসঙ্গত স্কুলের তরফে বিষয়টি নিয়ে এখনও প্রকাশ্যে কোনো তথ্য না জানালেও প্রশ্নপত্র ভাইরাল হতেই প্রতিবাদ করেছেন ষষ্ঠ শ্রেণির পড়ুয়াদের অভিভাবকরা। অনেকেই মনে করেন বেসরকারি স্কুলের শিক্ষাব্যবস্থা অনেকাংশেই ভালো, কিন্তু এদিন এর প্রশ্নপত্র দেখে সেই ধারণা বদলে গিয়েছে নেটিজেনদের একটি বড় অংশের।

Back to top button