বলিউড

৯ বছর বয়সে ৯ বার কেমোথেরাপি! ক্যান্সারজয়ী শিশুর সঙ্গে সাক্ষাৎ করলেন সালমান খান

জগনবীর, নামটা হয়তো খুব একটা পরিচিত নয়। কিন্তু সালমান খানের কাছে নামটি বেশ পরিচিত। কারণ এই ন বছর বয়সী শিশুটি তার ভক্ত। মাত্র ৯ বছর বয়সের ৯ বার কেমোথেরাপি নিয়ে ক্যান্সারকে হারিয়েছে সে। এবার নিজের এমন এক সাহসী ভক্তের সঙ্গে দেখা করে এন সালমান খান। ২০১৮ সালে সালমান জগনবীরের সঙ্গে দেখা করেন মুম্বইয়ের টাটা মেমোরিয়াল সেন্টারে। মাত্র চার বছর বয়স ছিল তার।

জন্য কেমো থেরাপি নিতে এসেছিল জগনবীর। সেই সাথে সালমান ছোট্ট শিশুটিকে কথা দিয়ে এসেছিলেন, ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে জয়ী হলে আবারও তিনি দেখা করতে আসবেন। জগনবীর যাতে ক্যান্সারের সঙ্গে লড়াই করে বেঁচে ফিরতে পারেন, তার জন্যই এই প্রতিশ্রুতি দিয়েছিলেন ভাইজান। ২০২৩ সালের ডিসেম্বর মাসে বান্দ্রার বাড়িতে জগনবীরের সঙ্গে সাক্ষাৎ করেছেন সালমান খান।

জগনবীরের মা সুখবীর কৌর জানিয়েছেন, মাত্র তিন বছর বয়সে চোখের দৃষ্টি হঠাৎ করেই ঝাপসা হতে শুরু করে তার ছেলের। তারপর পরীক্ষা-নিরীক্ষা করে জানা গিয়েছিল, ব্রেনে থাকা একটি ছোট্ট টিউমারের কারণেই এই সমস্যা হচ্ছে।

চিকিৎসকরা বলেছিলেন যাতে তাকে দিল্লি কিংবা মুম্বাইয়ে নিয়ে গিয়ে চিকিৎসা করানো হয়। বাবা পুষ্পিন্দর সিদ্ধান্ত নেন ছেলেকে মুম্বাই নিয়ে আসার। তবে ছোট্ট ছেলেটি জানতো, সে বুঝি সালমান খানের সঙ্গে দেখা করতে মুম্বাই যাচ্ছে।

আরও পড়ুন : ঠোঁটে স্মিত হাসি, চারিদিকে দেখছেন তাকিয়ে! ঠিক যেনো জীবন্ত রামলালা, ভিডিও ঘিরে তোলপাড়

সুখবীর জানান, ছেলের এমন উৎসাহ দেখে মাত্র বছর তিনেকের জগনবীরের কাছে আসল সত্যিটা জানাননি। এরপর হাসপাতালে সে ভর্তি থাকার সময়, একটি ভিডিও রেকর্ড করা হয়েছিল তার। ওই ভিডিওতে সালমান খানের সঙ্গে দেখা করার জন্য ইচ্ছা প্রকাশ করে শিশুটি।

সেই ভিডিওটি অভিনেতার কাছে পৌঁছাতেই তিনি সোজা পৌঁছে যান টাটা মেমোরিয়ালে। দেখা করেন জগনবীরের সঙ্গে। জগনবীর সলমনের মুখ আর আর তাঁর হাতের ব্রেসলেট ছুঁয়ে বুঝেছিল তাঁর সঙ্গে দেখা করতে আসা মানুষটা সালমান। কারণ সেই সময় দৃষ্টিশক্তি ছিল না তার। তবে এখন ছেলে অনেকটাই সুস্থ, ৯৯% দৃষ্টিশক্তি ফিরে পেয়েছে সে। বর্তমানে স্কুলেও যাচ্ছে জগনবীর। একথা জানান মা সুখবীর।

Back to top button

Ad Blocker Detected!

Refresh