বলিউডটলিউড

‘বাংলা সিনেমার পাশে দাঁড়ান’ বলা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও শাহরুখের প্রশংসায় পঞ্চমুখ! পাঠানে অনুপ্রাণিত অভিনেতা! ‘চারবছর পর ফিরে বুঝিয়ে দিয়েছে ও শাহরুখ খান’…

গোটা দেশে এখন শুধু পাঠান(Pathan) পাঠান রব। আসমুদ্র হিমাচল মজেছেন শাহরুখের(Shahrukh Khan) কাম ব্যাক নিয়ে। সোশ্যাল মিডিয়া থেকে সিনেমাহল চায়ের দোকান থেকে স্টারবার্গস সর্বত্র শাহরুখের প্রত্যাবর্তন নিয়ে কেউ আলোচনা করছেন কেউ আবার সমালোচনা করছেন। আসলে শাহরুখের সংলাপটা যেন পুরোপুরি মিলে গিয়েছে তার সাফল্যের সঙ্গে। পুরো ‘কায়ানাত’ যেন অপেক্ষায় বসে ছিল তার।

পাশাপাশি কোটি কোটি লোকের প্রত্যাশা ফিরিয়ে বক্স অফিসে সুনামি ডেকে এনেছে তার ছবি। তবে পাঠানের প্রত্যাবর্তনের ফলে কিছু নেতিবাচক প্রভাব পড়েছে বাংলা ছবিতে। যশরাজ ফিল্মসের শর্ত অনুযায়ী যে সমস্ত ফল পাঠান চালাবে সেখানে আর অন্য কোন ছবি এমনকি বাংলা ছবি চালানো যাবে না। এই বিতর্কে শুরু থেকেই গর্জে উঠেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়(Prasenjit Chatterjee) ,অঞ্জন দত্ত, কৌশিক গঙ্গোপাধ্যায়ের মত অনেকে।

সম্প্রতি জি ২৪ ঘন্টার সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন,’ শুধুমাত্র আমার ছবি বিপদে পড়লেই নয়, ইন্ডাস্ট্রি হিসেবে আমাদের ঐক্যবদ্ধ হয়ে লড়তে হবে। আমি বিশ্বাস করি আলোচনা করেই এর ফলাফল পাওয়া যাবে। আলোচনার মাধ্যমেই সমস্যার সমাধান হয়। আমাদের ঐক্যবদ্ধ হয়ে লড়তে হবে। নাহলে আগামী দিনে আরো বড় বিপদ হবে। সমস্ত বড়দিন ছুটির দিনে ওই প্রযোজনা সংস্থার ছবি রিলিজ করলে বাংলা ছবি কোথায় যাবে’?

ম্যানে পেয়ার কিয়ার মতো ছবির অফার ফিরিয়ে দিয়েছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। বলিউডে এত বড় সুযোগ হাতছাড়া করে কি আফসোস রয়েছে? অভিনেতা জানিয়েছেন তিনি সালমান খানের ফ্যান, তার ছেলে মিশুক আরো বড় ফ্যান। তবে শাহরুখ পাঠান রিলিজ করার পর তাকে ভাবিয়েছে। অভিনেতার কথা অনুযায়ী,’ যে যাই বলুক দর্শকের জন্য কাজ করতে হবে। যে লোকটা বরাবর আনন্দ দিয়ে গেছে।

এর চার বছর পর ফিরে ফের মানুষকে আনন্দ দিয়ে বুঝিয়ে দিয়েছে যে ও শাহরুখ খান। এটা আমাদের যাদের একটু বয়স হয়েছে তাদের জন্য অনুপ্রেরণা। শাহরুখ আমার থেকে বয়সে ছোট হলেও এই অনুপ্রেরণাটা শাহরুখ দিল। এই লড়াইটা অন্তহীন। কিছুদিন আগে কমল স্যার মানে কমল হাসান অনুপ্রেরণা দিয়েছিলেন। এখন কথা বলতে বলতে ও আমার মাথায় ঘুরছে পরের ছবিটা কি করব? এই লড়াইটা চালাতেই হবে। আমি হয়তো বাড়ির পার্টিতে যাইনি কিন্তু আমি সিনেমা নিয়ে ব্যস্ত ছিলাম। এটাই করতে হবে’।

Back to top button

Ad Blocker Detected!

Refresh