বলিউড

জামা মসজিদের সামনে নামাজ পড়ছেন ‘কাশ্মীর ফাইলসে’র পরিচালক বিবেক অগ্নিহোত্রী! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পরিচালকের বিতর্কিত ছবি

সম্প্রতি ভারতীয় দর্শকদের মধ্যে তুমুল আলোড়ন তুলেছে ‘কাশ্মীর ফাইলস’ নামের একটি বলিউডি সিনেমা যা গড়ে উঠেছে কাশ্মীরের হিন্দু পণ্ডিতদের উপর হওয়া তীব্র অত্যাচারের গল্পের উপর ভিত্তি করে। পাশাপাশি এই সিনেমা পরিচালনার মাধ্যমে দারুণ জনপ্রিয়তা লাভ করতে সক্ষম হয়েছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী।

যে কারণে অতি সামান্য বাজেটে সিনেমার প্রচার চালালেও ইতিমধ্যেই বক্সঅফিসে বেশ ভালো ফলাফল করতে সক্ষম হয়েছে তাঁর পরিচালিত সিনেমাটি। যদিও সোশ্যাল মিডিয়ায় বেশ বিতর্ক সৃষ্টি হয়েছে এই সিনেমাটিকে নিয়ে, তবে নেটিজেনদের একটি বড় অংশ প্রশংসা করেছেন বিবেক অগ্নিহোত্রীর, চাপা পড়ে যাওয়া অতীতকে সকলের সামনে তুলে আনার জন্য।

তবে এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল পরিচালকের একটি পুরনো ছবি যেখানে জামা মসজিদের সামনে নামাজ পড়তে দেখা গিয়েছে তাকে। বলাই বাহুল্য এই ছবি দেখে নেটিজেনদের একটি বড় অংশ মোটেও খুশি হননি বরং কমেন্টের মাধ্যমে তারা জানিয়েছেন পরিচালক এর উচিত এখনই ছবিটি মুছে ফেলা পাশাপাশি অনেকেই ইতিমধ্যে তাকে ‘স্বার্থপর’ এবং ‘সুযোগ সন্ধানী’ বলে দাগিয়ে দিয়েছেন এই ছবির জন্য।

তবে ‘কাশ্মীর ফাইলসে’র সাফল্যের দৌড়ে কোনো বাধা হয়ে দাঁড়ায়নি এই বিতর্ক। বরং সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখ থেকে প্রশংসা লাভ করেছে এই সিনেমাটি। প্রধানমন্ত্রী জানিয়েছেন এ ধরনের সত্য উন্মোচনকারী সিনেমা আরো বেশি করে বানানো উচিত পরিচালকদের।

Back to top button