বলিউড

‘তুমি যদি হিরো হও তাহলে আমি ইন্ডাস্ট্রি ছেড়ে দেবো’! মিঠুনকে মুখের ওপরে বলেছিলেন তৎকালীন স্বনামধন্য পরিচালক, কিন্তু মাঠ না ছেড়ে যোগ্য জবাব দিয়েছিলেন অভিনেতা

গলি থেকে রাজপথ বোধ হয় এটাকেই বলে। ছিলেন রকে আড্ডা মারা সাধারণ এক ছেলে। ভাগ্যের পরিহাসে সে আজ মিঠুন চক্রবর্তী(Mithun Chakraborty)। বলিউডের(Bollywood) অন্যতম প্রথম সারির মেগাস্টার। উভয় ইন্ডাস্ট্রিতে মিঠুন ম্যাজিক অব্যাহত। ৭২ বছর বয়সেও দাফিয়ে অভিনয় করে বেড়াচ্ছেন টলিউড- বলিউড দুটো জায়গাতেই।

সিলভার স্ক্রিনে মিঠুন হাজির মানেই দর্শক মহলে ঝড় ওঠে। ‘আই এম এ ডিসকো ড্যান্সার’ গান শুনলে এখনো নিচে ওঠে এখন সময়ের তরুণ তরুণী। এই বয়সেও ষ্টারডম কিভাবে ধরে রাখতে হয় তিনি দেখিয়ে দিচ্ছেন। ধীরে ধীরেই এসেছে অভিনেতার কাছে। বহু নিদ্রাহীন রাত, বহু অপমান লাঞ্ছনা সবকিছুতে উপেক্ষা করে আজ তিনি এখানে। আধপেটা খেয়েও শুতে হয়েছে এই মেগাস্টারকে।

থেকে গরিবের ছেলে হওয়ার কারণে মিঠুনকে ধীরে ছিল বহু নেতিবাচক মন্তব্য। বিশেষ করে বি টাউনের অন্তরে একসময় মিঠুনকে হেয় করতে ছাড়েননি জিতেন্দ্র থেকে রাজকুমার। প্রকাশ্যেই দুর্ব্যবহার করেছিলেন তারা। সে সময় ইন্ডাস্ট্রির বহিরাগত মিঠুনকে সব অপমান মুখ বুজে সহ্য করে মাটি কামড়ে পড়ে থাকতে হয়েছিল।

এক বাঙালি যুবক বলিউডে এতটা জনপ্রিয়তা পাবে সেটা বোধহয় কেউই মেনে নিতে পারেনি। এক জনপ্রিয় বলিউড পরিচালক তো তার মুখের ওপর বলে দিয়েছিলেন ,’তুমি যদি হিরো হতে পারো তাহলে আমি ইন্ডাস্ট্রি ছেড়ে দেব’।

পরবর্তীকালে ওই পরিচালক ইন্ডাস্ট্রি ছেড়েছিলেন কিনা জানেনই কিন্তু মিঠুন তো হিরো থেকে স্টার হয়ে গিয়েছিলেন। নিজের দমেই পুরো উঠেছিলেন তিনি। এক সাক্ষাৎকারে অভিনেতা জানিয়েছিলেন,’ অত বড় মাপের পরিচালক একবার আমায় বলেন আমি যদি হিরো হই তবে তিনি ইন্ডাস্ট্রি ছেড়ে দেবেন। পরে যদিও তিনি একটি ছবি করেন আমার সঙ্গে আর সেটা সুপারহিট হয়। আমি কিন্তু তাকে কখনো অশ্রদ্ধা করিনি’।

Back to top button

Ad Blocker Detected!

Refresh