বলিউড

প্রচুর টাকা খরচ করে শাহরুখ খানের পোস্টারে দুধে স্নান করিয়ে পরানো হলো মালা! ‘শাহরুখ খান আমাদের কাছে ঈশ্বরের সমান’ – বয়কট থেকে সোজা পোস্টারে দুধ ঢেলে মালা পরিয়ে উদযাপন হচ্ছে ‘পাঠান’! সব ভুলে কলকাতা জুড়ে রাতদিন ‘পাঠান’ যাপন চলছে

চলতি মাসের ২৩ শে জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত ছবি ‘পাঠান’। ছবি মুক্তির আগে থেকে ‘পাঠান’কে বয়কট নিয়ে শুরু হয়েছে বেশ কিছু দৃষ্টিভঙ্গির। তবে ছবি মুক্তির পর থেকে সারা শহর জুড়ে দেখা গেল একেবারে অন্য ছবি। শাহরুখ খানের এক ফ্যান ক্লাব থেকে যেমন বলা হলো, ‘শাহরুখ খান আমাদের কাছে ঈশ্বরের সমান। আর আমরা ঈশ্বরকে নিয়ে কোনও রাজনীতির অংশ হতে চাই না!’

বেহালার অজন্তা থেকে শুরু করে ভবানীপুরের বসুশ্রী, মেনকা থেকে শুরু করে প্রিয়া সমস্ত সিনেমা হল জুড়ে শুধুই ‘পাঠান’। ‘পাঠান’ দেখার জন্য একেবারে মিছিল করে সিনেমা হলের সামনে এসে পড়ল অনুরাগীদের ঢল। স্পিকারে পাঠানের গান বাজিয়ে স্লোগান দিয়ে আসলেন অনুরাগীরা। বললেন, ‘উই লাভ ইউ শাহরুখ’।

বিভিন্ন জায়গায় বিভিন্ন আয়োজনে পাঠানের উদযাপন মাতিয়ে রেখেছেন অনুরাগীরা। কাসা ঘন্টি নিয়ে একেবারে হইহুল্লোড় করে সিনেমা হলের সামনে এসে উপস্থিত হয়েছেন অনুরাগীরা। বলা যায় গ্র্যান্ড পার্টির আয়োজন করা হয়েছিল। ঘোড়ায় টানা গাড়ি, হুডখোলা সিটে রাখা শাহরুখের বড় কাটআউট নিয়ে সোজা হাজির পাঠানের প্রেক্ষাগৃহের সামনে। তারমধ্যে বিশেষভাবে নজর কেড়েছিল একটি গাড়ি, যেটা শুধুই সাজানো কিং খানের ছবি দিয়ে। তার সামনে লেখা এসআরকে।

আরেকটি বিষয় বিশেষ লক্ষণীয়। ‘পাঠান’ সিনেমার জন্য হুবহু শাহরুখ খান সেজে এসেছিলেন অনেকেই। কিন্তু তাদের প্রত্যেকের মধ্যে নজর কেড়েছেন একজন। তার নাম শাহনওয়াজ় খান। এমনকি সিনেমা হলের সামনে মাইকে শাহরুখের সংলাপও বলেছেন তিনি শুধু তাই নয়, পাঠানের গানে তালে তাল মিলিয়ে নাচ করে হাততালি কুড়োলেন তিনি। বললেন, ‘আমি কলকাতার শাহরুখ। আজকের দিনটা আমার জীবনের অন্যতম স্মরণীয় দিন হয়ে থাকবে’।

Back to top button

Ad Blocker Detected!

Refresh