বলিউড

আপনাদের শুধু কথাতেই নারী-পুরুষ সমান! সীতার চরিত্রে অভিনয়ের জন্য ১২ কোটি টাকা চেয়ে ট্রোলিং এর জবাব দিলেন সুপারহিট নায়িকা

বলিউডের বেবো এবার চরম ট্রোলিংয়ের সম্মুখীন। অলৌকিক দেসাই রামায়ণ অবলম্বনে তৈরি করতে চলেছেন একটি সিনেমা। এই সিনেমাতে সীতার দৃষ্টিভঙ্গি দিয়ে দেখানো হবে এই মহাকাব্যের কাহিনী।

আর এই সিনেমায় সীতার চরিত্র অভিনয় করার জন্য বলিউডের প্রথম সারির অভিনেত্রী কারিনা কাপুর খান চেয়ে বসলেন ১২ কোটি টাকা। যা শুনে চোখ কপালে উঠেছে সকলের। এই পরিমাণ পারিশ্রমিক চাওয়ার জন্যই বিতর্ক এখন তুঙ্গে।

সীতার চরিত্রে অভিনয় করার জন্য কারিনা কাপুর খান ১২ কোটি টাকা পারিশ্রমিক চেয়েছেন, এই খবর সামনে আসার পর থেকেই চরম ট্রোলিংয়ের সম্মুখীন হয়েছেন এই অভিনেত্রী। নেটিজেনদের মধ্যে অনেকেই অনেক ধরনের মন্তব্য করেছেন। নেটিজেনদের মধ্যে কেউ কেউ বলেছেন, একজন হিন্দু হয়ে করিনা সীতার ভূমিকায় অভিনয়ের জন্য ফি বাড়িয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন, অনেকে বলেছেন তিনি সীতার চরিত্র অভিনয়ের যোগ্যই নয়।

এই ধরনের বিতর্কিত ঘটনা এই প্রথম নয়। এর আগেও বহুবার ঘটেছে এমন ঘটনা। এই ঘটনার পর অভিনেত্রী কারিনা কাপুর খান পাশে পেয়েছেন বলিউডের আরো বেশ কয়েকজন তারকা অভিনেত্রীকে। পূজা হেগড়ে, তাপসী পান্নু প্রমুখ অভিনেত্রীকে পাশে পেয়েছেন কারিনা কাপুর খান।

বলিউড ইন্ডাস্ট্রিতে নায়ক-নায়িকাদের আলাদা আলাদা পারিশ্রমিকের বৈষম্য শুরু থেকেই। তবে যুগ পাল্টাচ্ছে মেয়েরাও ছেলেদের কাঁধে কাঁধ মিলিয়ে দায়িত্ব নিচ্ছে। এমন সময় দাঁড়িয়ে এই বিষয় নিয়ে বিতর্ক হওয়াটা মূল্যহীন। তবে আজকের দিনে দাঁড়িয়ে বহু মানুষের মানসিকতা পাল্টায়নি। তা প্রমাণিত হয় প্রতি পদে পদে।

এই বিষয়ে অভিনেত্রী কারিনা কাপুর খান স্পষ্ট বলেছেন, “কিছু বছর আগে তো কেউ এই প্রশ্নটাই তুললতেন না যে একজন পুরুষ শিল্পী ও একজন মহিলা শিল্পী একই পারিশ্রমিক পেতে পারেন, তবে এখন অভিনেত্রীরা মুখ খুলছেন। আমি জানি আমি কী চেয়েছি।

আসলে এটি মহিলাদের প্রতি সম্মানের প্রদর্শনেরও বিষয়, তবে আমি আশাবাদী এটা ভেবে যে সময় পালটাচ্ছে।” বর্তমানে অভিনেত্রী আমির খানের সঙ্গে ‘লাল সিং চাড্ডার’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত। সম্প্রতি এই ছবির শুটিংয়ের সময়ের কিছু ছবি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

Back to top button