বলিউড

টাকার লোভে কি বাবার বয়সী লোককে বিয়ে করেছিলেন জুহি চাওলা !

৫৬ তম জন্মদিন পালন করলেন বলিউডের ৯০ দশকের সবথেকে ট্যালেন্টেড এবং মিষ্টি অভিনেত্রী জুহি চাওলা। নিজের কেরিয়ারে সুখের মুখ দেখলেও ব্যক্তিগত জীবনে অনেক চড়াই উৎরাইয়ের মধ্যে দিয়ে গিয়েছেন অভিনেত্রী। তাঁর জীবনের অজানা কাহিনীই আজ আমরা তুলে ধরব এই প্রতিবেদনে। ১৯৮৪ সালে মিস ইন্ডিয়ার খেতাব জিতেছিলেন অভিনেত্রী।

এরপর ১৯৮৬ সালে ঠিক দু’বছর পর ‘সুলতানাত’ নামক একটি ছবির হাত ধরে বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন তিনি। সেই সিনেমায় একটি ছোট্ট চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। কিন্তু সেই সিনেমাটি চলেনি। এরপর ১৯৮৮ সালে আমির খানের বিপরীতে ‘কেয়ামত সে কেয়ামত তাক’ সিনেমার মধ্যে দিয়ে তুমুল জনপ্রিয়তা পেয়েছিলেন জুহি চাওলা।

এমনকি এই সিনেমায় অভিনয় করে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ও জিতেছিলেন। এই সিনেমার প্রভুত সাফল্যের পর জুহির কাছে আসতে থাকে একের পর এক সিনেমার অফার। ‘হাম হে রাহি পেয়ার কে’, ‘ডর’, ‘ইসক’, ‘ইয়েস বস’, ‘ফিরভি দিল হে হিন্দুস্তানি’, ‘ভূতনাথ’, ‘ডুবলিকেট’, ‘রাজু বান গেয়া জেন্টলম্যান’ সহ আরো বহু সিনেমায় অভিনয় করেন অভিনেত্রী।

আরও পড়ুন : কার কার সঙ্গে ডেটিংয়ে যেতে চান মধুমিতা? জানলে অবাক হবেন!

তিনি শাহরুখ খান, সানি দেওল থেকে শুরু করে অমিতাভ বচ্চন, ঋষি কাপুরের মতো বহু অভিনেতার সঙ্গে কাজ করেছেন। এটাতো গেল কাজের দিক। কিন্তু অভিনেত্রীর ব্যক্তিগত জীবন নিয়ে বলতে গেলে ৭ বছরের বড় মেহতা গ্রুপের মালিক জয় মেহতাকে বিয়ে করেন জুহি চাওলা। ১৯৯২ সালে রাকেশ রোশন পরিচালিত কারোবার সিনেমার শুটিং চলাকালীন তাঁর স্বামী জয়ের সঙ্গে প্রথম দেখা হয়েছিল অভিনেত্রীর।

সেই সময় জয় ছিলেন বিপত্নীক। জয়ের স্ত্রী বিমান দুর্ঘটনায় মারা গেছেন একথা জুহি যখন জানতে পারলেন তখন থেকেই তাঁর জয়ের প্রতি মনোভাব বদলে যায়। এরপর ধীরে ধীরে দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক তৈরি হতে শুরু করে।‌ তবে দুই পরিবারের সম্মতি থাকা সত্ত্বেও গোপনে বিয়ে সারতে হয়েছিল এই জুটিকে। কিন্তু কেন ?

কারণ জুহি এবং জয় যখন বিয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন তার ঠিক কিছুদিন আগেই অভিনেত্রীর মা হঠাৎ করে গাড়ি দুর্ঘটনায় মারা যান। সেই শোকে জুহির একমাত্র ভাই কোমায় চলে যান এবং পরবর্তীকালে তিনি মারা যান। পরপর এই দুটি আঘাতের পর অভিনেত্রী ঠিক করেন তিনি এবং জয় দুজনেই গোপনে বিয়ে সারবেন। প্রথম সন্তানের জন্ম পর্যন্ত জুহি তার বিয়ের খবর লুকিয়ে রেখেছিলেন।

আরও পড়ুন : মুখভরা বলিরেখা আর দাগছোপ! মেকআপ ছাড়া ছবি পোস্ট করলেন শুভশ্রী?

এরপরে অভিনেত্রীর বিয়ে এবং সন্তানের কথা যখন সকলে জানতে পারেন তখন সকলেই ভীষণ অবাক হয়ে গেছিলেন। কিন্তু কেন এমনটা করেছিলেন অভিনেত্রী ? এই বিষয়ে একটি সাক্ষাৎকারে জুহি বলেছিলেন, “আমাদের বিয়ের কথাটা গোপন রাখার অন্যতম কারণ হল সেই সময় বিবাহিত মেয়েরা তেমনভাবে আর সিনেমার অফার পেতেন না। সেই সময় সোশ্যাল মিডিয়ার এত বাড়াবাড়ি ছিল না, তাই বিয়ের খবর লুকিয়ে রাখাটা ভীষণ সহজ ছিল।”

Back to top button

Ad Blocker Detected!

Refresh